সংবাদ শিরোনাম :
বাংলাদেশের কাছে হেরেই ফাইনালে অস্ট্রেলিয়া! ল্যাঙ্গারের দাবি

বাংলাদেশের কাছে হেরেই ফাইনালে অস্ট্রেলিয়া! ল্যাঙ্গারের দাবি

http://lokaloy24.com/w
http://lokaloy24.com/w

অনলাইন ডেস্ক

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট ও এক ওভার হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁঁছে যায় অস্ট্রেলিয়া। এই জয়ের মধ্য দিয়েই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নিশ্চিত করে অজিরা। অন্যদিকে, ইংল্যান্ডকে হারিয়ে আগে থেকেই ফাইনালে প্রতিপক্ষের জন্য অপেক্ষা করছে নিউজিল্যান্ড।

কিন্তু আশ্চর্যের বিষয় হলো- মাত্র দুই মাস আগে এই দুটি দলই বাংলাদেশে এসে টি-টোয়েন্টি সিরিজ খেলে গিয়েছিল এবং দুটি দলই বাংলাদেশের কাছে শোচনীয় পরাজয় বরণ করেছিল। অথচ, সেই দুটি দলই আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে।
বিষয়টা নিয়ে যখন সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসি-ঠাট্টা চলছিল, তখনই দৃশ্যপটে হাজির হলেন অস্ট্রেলিয়ার কোচ ল্যাঙ্গার। সংবাদ সম্মেলনে তিনি স্বীকার করে নিয়ে জানালেন, বাংলাদেশের কাছে হেরে যাওয়ার ফলেই দলের মধ্যে গভীরতা বেড়েছে এবং যে কারণে আজ এতদুর পৌঁছে যেতে পেরেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

আগস্টের প্রথম সপ্তাহে বাংলাদেশে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসে ৪-১ ব্যবধানে বিধ্বস্ত হয়ে দেশে ফিরে যায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল। শুধু বাংলাদেশের কাছেই নয়, বিশ্বকাপের আগে টানা ৫টি টি-টোয়েন্টি সিরিজে পরাজিত হয়েছে অস্ট্রেলিয়া। যার মধ্যে ছিল বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের কাছে পরাজয়। বাংলাদেশের বিপক্ষে ছিল সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজ।

অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার মনে করেন, বিশ্বকাপের আগে তাদের যে বাজে পরিস্থিতি গেছে, তা থেকেই তারা উত্তরণের রাস্তা খুঁজে পেয়েছে। আজ এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এটাও (বিশ্বকাপের আগে টানা ৫ সিরিজে পরাজয়) একটা বড় কারণ যে, আমরা যেমনটা পছন্দ করি, সে ধরনের পারফরম্যান্স মাঠে প্রদর্শন করতে পারিনি।’

‘স্কোয়াডের ওপর আমাদের অনেক বেশি বিশ্বাস ছিল। একই সঙ্গে বিশ্বকাপের জন্য যে প্রস্তুতি নিয়েছি তার ওপরও বিশ্বাস ছিল। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফর ছিল আমাদের জন্য অনেক বড় শিক্ষা। ওই দুটি সফর থেকেই আমাদের দলের গভীরতা অনেক বেশি বেড়েছে এবং অস্ট্রেলিয়া ক্রিকেটের গভীরতাও বেড়েছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com