সংবাদ শিরোনাম :
বলে-কয়ে ২৭০ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছিলেন দ্রাবিড়

বলে-কয়ে ২৭০ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছিলেন দ্রাবিড়

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ সর্বকালের সেরা টেস্ট ব্যাটসম্যানদের একজন নিঃসন্দেহে রাহুল দ্রাবিড়। ক্রিজে তার অদম্য মনোভাবের কারণে তার আরেক নাম হয়ে ওঠে ‘দ্য ওয়াল’। ১৬৪ টেস্টের ক্যারিয়ারে হাঁকিয়েছেন ৩৬টি সেঞ্চুুরি। এরমধ্যে ক্যারিয়ার সেরা ২৭০ রানের ইনিংসটি খেলেছিলেন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে…

২০০৪ সালে এই ইনিংস খেলার আগে রীতিমতো ঘোষণাই দিয়ে রেখেছিলেন দ্রাবিড়। পাকিস্তান সফরে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচের তিন ইনিংসে তার সংগ্রহ ছিলো যথাক্রমে ৬, ৩৩ ও ০।

এমন পারফরম্যান্সে রীতিমতো চাপে পড়ে গিয়েছিলেন তিনি। প্রথম দুই টেস্ট শেষে ১-১ এ সমতায় থাকা সিরিজের তৃতীয় টেস্টে দ্রাবিড় খেলেন ২৭০ রানের সেই ক্যারিয়ারসেরা মহাকাব্যিক ইনিংসটি। ভারতও জিতে নেয় ম্যাচ ও সিরিজ।

রাওয়ালপিন্ডি টেস্টে আগে ব্যাট করে ২২৪ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। জবাবে শুরুতেই বিরেন্দার শেবাগকে ফিরিয়ে ভারতকে চাপে ফেলে দিয়েছিলেন শোয়েব আখতার। পার্থিব প্যাটেলকে সঙ্গে নিয়ে ২৩ রানে প্রথম দিন শেষ করেন দ্রাবিড়। দ্বিতীয় দিনে প্যাটেলের সঙ্গে গড়েন ১২৯ রানের জুটি।

১৬ বছর আগের সেই স্মৃতি রোমন্থন করে দ্রাবিড় বলেন, আমার মনে আছে প্রথম দিন শেষে ১৫ বা এমন কাছাকাছি রানে অপরাজিত ছিলাম। রাতের খাবার খেতে নিচে গিয়ে খাওয়া শেষ করে বসে ছিলাম। সেখানে কিছু সাংবাদিকও তখন উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আমি যাওয়ার পথে ওদের একটা কথা বলেছিলাম, খুব একটা জোর দিয়ে বলেছিলাম তা অবশ্য নয়। তবে বলেছিলাম, দেখো কালকে (দ্বিতীয় দিন) যদি আমি উইকেটে সেট হয়ে যাই এবং প্রথম ঘণ্টা কাটিয়ে দিই। তাহলে আমার ব্যাট থেকে বড় ইনিংস দেখতে পাবে তোমরা। পরে তাই হলো, আমি ২৭০ রান করলাম। সবাই তখন আমার কাছে এসে জিজ্ঞেস করছিল, তুমি আগে থেকে কীভাবে জানতে?

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com