বর্ষসেরা টেস্ট খেলোয়াড় কামিন্স, ওয়ানডেতে রোহিত

বর্ষসেরা টেস্ট খেলোয়াড় কামিন্স, ওয়ানডেতে রোহিত

বর্ষসেরা টেস্ট খেলোয়াড় কামিন্স, ওয়ানডেতে রোহিত
বর্ষসেরা টেস্ট খেলোয়াড় কামিন্স, ওয়ানডেতে রোহিত

২০১৯ সালে বল হাতে দুরন্ত পারফরম্যান্সের জন্য বর্ষসেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। আর ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারি রোহিত শর্মা নির্বাচিত হয়েছেন সেরা ওয়ানডে খেলোয়াড়।

গত বছরের প্রথম ম্যাচে সিডনিতে ভারতের বিপক্ষে উইকেট শূন্য কাটান প্যাট কামিন্স। এরপরের ১১ ম্যাচে শিকার করেন ৫৯ উইকেট। মাত্র ২ বার পাঁচ উইকেট পান এ পেসার। তবে বল হাতে ছিলেন দারুণ ধারাবাহিক। বছর শেষ করেছেন বোলার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে। বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হওয়ার দৌড়ে কামিন্স পেছনে ফেলেন দুই স্বদেশি স্টিভেন স্মিথ ও মার্নাস লাবুশেনকে।

বর্ষসেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হয়ে কামিন্স বলেন, ‘গত বছরের সেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হওয়া আমার জন্য অনেক সম্মানের। আমি এটা আশা করিনি। গতবছরে দলের সাফল্যের জন্য আমি আমার সতীর্থ থেকে শুরু করে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে জড়িত সকলের কাছে ঋণী। বিশেষ করে গত বছরের অ্যাশেজ ধরে রাখা ছিল আমাদের সবচেয়ে বড় আনন্দের বিষয়।’

২০১৯ সালে ওয়ানডেতে ব্যাট হাতে ২৮ ম্যাচে করেছেন ১৪০৯ রান। এর মধ্যে ওয়ানডে বিশ্বকাপে ছিলেন সর্বোচ্চ রান সংগ্রহকারি। এ ভারতীয় করেন ৬৪৮ রান। বিশ্বকাপের ইতিহাসে যা দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে শচীন টেন্ডুলকার ২০০৩ বিশ্বকাপে করেন ৬৭৩ রান। ব্যাট হাতে মোট সাতটি ওয়ানডে শতক হাঁকান রোহিত।

বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড় নির্বাচিত হয়ে এ ভারতীয় ওপেনার বলেন, ‘আমি আইসিসিকে ধন্যবাদ দিতে চাই, আমাকে এ পুরস্কার দেয়ার জন্য। আর বিসিসিআইকে ধন্যবাদ দিতে চাই দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ দেয়ার জন্য। আমরা ২০১৯ সালে যেভাবে দলগতভাবে পারফরম্যান্স করেছি, তাতে আমি খুশি। আমরা আরো ভালো করতে পারতাম। তবে আমরা অনেক ইতিবাচক দিক খুঁজে পেয়েছি। এ বছর সেগুলোকে সরিয়ে এগিয়ে যেতে চাই।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com