বজ্রপাত থেকে বাঁচতে গিয়ে ১০১ যাত্রী নিয়ে মেক্সিকোয় বিমান বিধ্বস্ত

বজ্রপাত থেকে বাঁচতে গিয়ে ১০১ যাত্রী নিয়ে মেক্সিকোয় বিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকোর দুরাঙ্গো রাজ্যের রাজধানীতে ১০১ জন যাত্রী নিয়ে উড্ডয়নের পরপরই জরুরি অবতরণের চেষ্টাকালে এয়ারোমেক্সিকোর একটি ‍বিমান বিধ্বস্ত হয়েছে। এতে ৮৫ জন আহত হলেও কেউ মারা যাননি বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৪টার দিকে এমব্রায়ার বিমানটি বিধ্বস্ত হয়।

এ বিষয়ে দুরাঙ্গোর গভর্নর হোসে আইসপুরো জানান, উড়োজাহাজটিতে ১০১ জন যাত্রী ছিল। তাদের সবাইকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে ৮৫ জন আহত যাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের দুজনের অবস্থা সঙ্কটাপন্ন।

রয়টার্স ও বিবিসি জানিয়েছে, উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার সময় ৯৭ জন যাত্রী ও চার ক্রু সদস্য ছিলেন। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন বিমানবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান গ্রুপো আয়রোপুর্তুয়ারিয়ো দেল সেন্ত্রো নর্তে। ফ্লাইটটি গুয়াদালুপে ভিক্তোরিয়া বিমানবন্দর থেকে মেক্সিকো সিটির উদ্দেশে রওনা হয়েছিল।

কর্তৃপক্ষ জানায়, বৈরী আবহাওয়ার কারণে উড়োজাহাজটি বিধ্বস্ত হতে পারে। কারণ, ভারি বৃষ্টি ও বজ্রপাতের মধ্যে উড্ডয়ন করতে গিয়ে জরুরি অবতরণে বাধ্য হয় বিমানটি। বিধ্বস্ত হওয়ার পর পরই বিমানটিতে আগুন ধরে যায়। এ ঘটনার পর বিমানবন্দরটি সাময়িক বন্ধ রাখা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com