বছরের প্রথম দিন আপনার সঙ্গে ঘটতে পারে এই ৭টি জিনিস!

বছরের প্রথম দিন আপনার সঙ্গে ঘটতে পারে এই ৭টি জিনিস!

লাইফস্টাইল ডেস্ক- মহাকালের অমোঘ নিয়মে সময় থেমে থাকে না। দিন যায়, দিন আসে। মাস যায়, মাস আসে। বছর যায়, বছর আসে। সময় যেন এক প্রবহমান মহাসমুদ্র। কেবলই সামনে এগিয়ে যাওয়া, পেছনে ফেরার সুযোগ নেই। কালের এই নিয়মে দেখতে দেখতে কেটে গেল আরেকটি বছর।

দিনপঞ্জিকার শেষ পাতাটি উল্টে যাচ্ছে আজ। সময়ের পরিক্রমায় আজ মধ্যরাতে বিদায় নেবে ২০১৭ খ্রিস্টাব্দ। আর কয়েক ঘণ্টা মাত্র। তার পরেই চলে আসবে নতুন বছর। বছরের প্রথম দিনটায় কয়েকটি তিক্ত অভিজ্ঞতার সাক্ষী থাকতে পারেন আপনি, কিন্তু তার জন্য মন খারাপ করবেন না। ইতিবাচক দিকটিতেই জোর দিন—

১। আপনার সব বন্ধুরা হইহুল্লোড়ে মেতে উঠেছেন, কিন্তু আপনার কোনও প্ল্যান নেই: এমনটা কিন্তু অনেকের সঙ্গেই হয়ে থাকে। তবে এর জন্য মন খারাপ করে বসে থাকবেন না। চেষ্টা করুন বাড়িতেই সময়টা নিজের মতো উপভোগ করতে। ভাল কোনও সিনেমা দেখতে পারেন।

২। জীবনে যা করতে চেয়েছিলেন, তা করে উঠতে পারছেন না: এই ধরনের ভাবনা বিশেষ করে বছরের এই দিনগুলোয় খুব মাথায় আসে। মনে হয়, ৩৬৫ দিন কাটিয়ে ফেলে আবার একটা নতুন বছরে পা দিয়ে ফেললাম, অথচ কাজের কাজ কিছুই হল না। এর জন্য চিন্তা করবেন না, বরং চেষ্টা চালিয়ে যান। সাফল্য আসবেই।

৩। বন্ধুদের সঙ্গে খানা-পিনা হচ্ছে না: এটাও কিন্তু মন ভাল না থাকার একটা কারণ হতে পারে। তবে সমস্যা নেই, পরিবারের সঙ্গে সময় কাটান। আর বন্ধুদের সঙ্গে ফোনে কথা বলতে পারেন। আর এখন তো ভিডিও কলের সুবিধা রয়েইছে।

৪। কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা ছিল, কিন্তু বাতিল হয়ে গিয়েছে: এর জন্যেও মন খারাপের কিছু নেই। নিজের মতো করেই কাছের মানুষগুলির সঙ্গে মিলেমিশে দিনটা কাটান। আর ঘোরা তো পালিয়ে যাচ্ছে না, আবার সুযোগ পাবেন।

৫। ফেসবুক বা ইনস্টায় পোস্ট করার মতো কোনও ছবি নেই: নেই তো নেই, কী হয়েছে। বন্ধুরা নতুন বছর উদ‌্‌যাপনের যেসব ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছে, সেগুলো দেখে দুঃখ পাওয়ার কোনও কারণ নেই। বরং ছবির খুঁত বার করে কমেন্টে খুনসুঁটিতে জড়িয়ে পড়তে পারেন। সময়টা মন্দ কাটবে না।

৬। মনের মানুষটি নতুন বছরের শুভেচ্ছা জানাননি: এমনটাও কিন্তু ঘটতে পারে আপনার সঙ্গে। মনের মানুষটি হয়তো খুব কাজের চাপে রয়েছেন, যার জন্য শুভেচ্ছা জানানোর সময়টুকু বের করতে পারেননি, কিংবা দু’জনের মধ্যে মনোমালিন্যের জন্যেই কথা হয়তো বন্ধ। যাই হোক না কেন, চিন্তা করবেন না। তিনি শুভেচ্ছা না জানালেও, সব সময়ে চাইবেন আপনি ভাল থাকুন।

৭। কেউ প্রতিশ্রুতি দিয়েও রাখেননি: এই অভিজ্ঞতা নিঃসন্দেহে তিক্ততার। হয়তো বছরের প্রথম দিনটাকে কেন্দ্র করে কেউ কোনও বিশেষ প্রতিশ্রুতি আপনাকে দিয়েছিল, কিন্তু তা আর রাখেননি। মনখারাপ হলেও ভুলে যাওয়ার চেষ্টা করুন আর এগিয়ে চলুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com