সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে ধর্ষণ চেষ্টার অভিযোগে বাড়িছাড়া হিন্দু পরিবার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে ইয়াবাসহ দুই যুবক আটক হবিগঞ্জে শিকলে বেঁধে গৃহবধূকে নির্যাতনের ঘটনায় স্বামী ভিংরাজ গ্রেফতার হবিগঞ্জে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন হবিগঞ্জ শহরে মুন হাসপাতাল এবং চিকিৎসককে জরিমানা ঠাকুরগাঁওয়ে ধনীর মেয়েকে বিয়ে করার দায়ে গরিবের ছেলেকে গাছে বেধে নির্যাতন পর্তুগাল বিএনপির সভাপতি মাফিয়া ওলিউর দু’পুত্র ও সহোদর সহ পর্তুগাল পুলিশের খাঁচায় বন্দী হবিগঞ্জ বাহুবল উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে বিভাগীয় কমিশনার ইসলামে দান-সদকার সওয়াব অপরিসীম ৬ ঘণ্টা নয়, ৪ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন
বঙ্গবীর জেনারেল আতাউল গনী ওসমানীর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না

বঙ্গবীর জেনারেল আতাউল গনী ওসমানীর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না

বুলবুল আহমদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধিঃ-মহান মুক্তিযুদ্ধের সর্বধিনায়ক বঙ্গবীর আতাউল গনী ওসমানী’র ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে বর্ণাট্য র‍্যালী আলেচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

বুধবার (১ সেপ্টেম্বর) বাদ আছর ওসমানী স্মৃতি পরিষদের উদ্যোগে আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজ মসজিদের সামনে র‍্যালী ও দোয়া শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ওসমানী স্মৃতি পরিষদের প্রতিষ্টাতা সভাপতি বদরুজ্জামান চানু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমদ মুছা’র পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সুলতান মাহমুদ, বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট শালিস বিচার ও জাপা নেতা ডাক্তার শাহ আবুল খয়ের, আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মুহিবুর রহমান হারুন, দি আওয়ার টাইম এর নবীগঞ্জ প্রতিনিধি রাসেল খাঁন, তালামীয নবীগঞ্জ শাখার সভাপতি ফয়েজ আহমেদ, সাধারণ সম্পাদক মুজাহিদ ইসলাম, আউশকান্দি হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী মুজিবুর রহমান, আনন্দ সংগীত একাডেমীর সভাপতি খালেদ আহমেদ, ওসমানী স্মৃতি পরিষদের তথ্য বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, দেওয়ান ফরিদ গাজী স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, মুক্তিযোদ্ধার সন্তান মনজুরুল ইসলাম। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় অন-লাইন প্রেসক্লাবের অন্তর্ভুক্ত নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি বুলবুল আহমদ, আওয়ামীলীগ নেতা আব্দুল জলিল ও মুক্তার হোসেন, বাজার ব্যবসায়ী মখতব মিয়া, আব্দুস শহীদ মিয়া, আরস আলী, মায়াবী সংগীতালয় একাডেমীর সভাপতি বাউল লেবু সরকার, স্বেচ্ছাসেবকলীগ নেতা তাহের আলী, ওসমানী স্মৃতি পরিষদের সদস্য আবু তাহের, স্কুল ও কলেজ মসজিদের মুয়াজ্জিন এ কে রহমত আলী জালালী সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, এদেশ স্বাধীনতাকালে বঙ্গবীর আতাউল গনী ওসমানী সাহেব দক্ততার সাথে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক ছিলেন। কিন্তু দুঃখের বিষয় হলো, আজ উনাকে কেউ মনে রাখতে চায় না! কেন? তিনি এদেশের জন্য নিজের জীবন বাজি রেখে যুদ্ধকালিন সময়ে নেতৃত্ব দিয়েছিলেন। আজ মরহুম জিয়াউর রহমান ও মরহুম শেখ মুজিবুর রহমানকে নিয়ে দেশে নানান আলোচনা সমালোচনা চলছে। কে কোথায়, কখন যুদ্ধকালীন সময়ে ছিলেন তা নিয়ে। এমন কি তাদের কবর নিয়েও আলোচনার পাশাপাশি সমালোচনার ঝড় বইছে। অতচ যার অবধানে আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি তিনি হলেন, বঙ্গবীর জেনারেল আতাউল গনী ওসমানী। তিনির জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। আজ একটি কু- চক্র মহল উনার নাম বা কোন স্মৃতি চারণ করতে আগ্রহ নেই বললেই চলে। তারা আরো বলেন, ওসমানীর জন্ম ও মৃত্যু বার্ষিকী যেন রাষ্ট্রীয় ভাবে পালন করা হয়। পরিশেষে উপস্থিত সবাই জেনারেল আতাউল গনী ওসমানীর রুহের আত্মার মাগফিরাত কামনা করে অনুষ্ঠানে সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com