বঙ্গবন্ধুর আরেক খুনিকে বিচারের সম্মুখীন করব মুজিববর্ষে : পররাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধুর আরেক খুনিকে বিচারের সম্মুখীন করব মুজিববর্ষে : পররাষ্ট্রমন্ত্রী

http://lokaloy24.com

লোকালয় ডেক্স:মুজিববর্ষে আমরা বঙ্গবন্ধুর আরেকজন খুনিকে দেশে এনে বিচারের সম্মুখীন করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শনিবার দুপুরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশা প্রকাশ করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের মধ্যে যাদের আমরা চিহ্নিত করতে পেরেছি তাদের একজনের ব্যাপারে আমরা কিছুটা আশাবাদী।

তবে ওই চিহ্নিত খুনিকে দেশে ফিরিয়ে আনার বিষয়টি এখনও আইনের মার প্যাঁচে রয়েছে বলে জানান আবদুল মোমেন। তিনি এও বলেন, ওই চিহ্নিত খুনিকে দেশে ফেরাতে যা করা দরকার সরকার সেই ব্যবস্থা নিয়েছে। আমরা বিশ্বাস করি মুজিববর্ষে আমরা বঙ্গবন্ধুর আরেকজন খুনিকে দেশে এনে বিচারের সম্মুখীন করতে পারব।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন আরও বলেন, বঙ্গবন্ধুর অপর যে খুনি কানাডায় রয়েছে সে বিষয়ে সরকার বেশ অগ্রসর হয়েছে। তবে বাকি তিনজন কোথায় আছে বা কী নামে আছে তার সঠিক তথ্য নেই। তবে পলাতক খুনিদের শনাক্ত করতে আমরা সব মিশনকে পত্র লিখেছি, তাদের সঙ্গে আলাপ করেছি।

এর আগে জাতির পিতার সমাধী সৌধ বেদীতে পুষ্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধা নিবেদন করেন মন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় দলীয় নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com