ফ্লেমিংকে ছাড়িয়ে টেলরের রেকর্ড

ফ্লেমিংকে ছাড়িয়ে টেলরের রেকর্ড

ফ্লেমিংকে ছাড়িয়ে টেলরের রেকর্ড
ফ্লেমিংকে ছাড়িয়ে টেলরের রেকর্ড

নিজের শততম টেস্ট থেকে আর মাত্র একটি ম্যাচ দূরে আছেন রস টেলর। টেস্ট খেলার ‘সেঞ্চুরি’র আগেই দারুণ এক রেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যান। দেশের হয়ে সবচেয়ে বেশি টেস্ট রানের রেকর্ড যে এখন তারই।

টেলর ছাড়িয়ে গেছেন স্টিভেন ফ্লেমিংকে। সাবেক অধিনায়ককে ছাড়িয়ে যেতে সিডনি টেস্টে দ্বিতীয় ইনিংসে টেলরের প্রয়োজন ছিল ২১ রান। সোমবার চতুর্থ দিন চা বিরতির পরপরই নাথান লায়নের বলে তিন রান নিয়ে নতুন উচ্চতায় উঠে যান ডানহাতি ব্যাটসম্যান। যদিও আউট হয়ে যান আর এক রান যোগ করেই।

১৯৯৪ থেকে ২০০৮ সাল পর্যন্ত ১১১ টেস্টে ৭ হাজার ১৭২ রান করেছিলেন ফ্লেমিং। ২০০৭ সালে অভিষেক হওয়া টেলরের ৯৯ টেস্টে রান ৭ হাজার ১৭৪। ১০১ ম্যাচে ৬ হাজার ৪৫৩ রান নিয়ে তিনে আছেন ব্রেন্ডন ম্যাককালাম।

সাদা পোশাকে টেলর সেঞ্চুরি করেছেন ১৯টি। নিউজিল্যান্ডের হয়ে তার চেয়ে বেশি টেস্ট সেঞ্চুরি আছে শুধু কেন উইলিয়ামসনের (২১টি)।

দলের মতো টেলরের নিজের জন্যও অস্ট্রেলিয়া সফরটা ভালো কাটেনি। যদিও শুরুটা ছিল আশা জাগানিয়া, পার্থে প্রথম টেস্টের প্রথম ইনিংসে করেছিলেন ৮০ রান। কিন্তু সিরিজে বাকি পাঁচ ইনিংসে আর পঞ্চাশ ছুঁতে পারেননি। সব মিলিয়ে ২৫.৩৩ গড়ে করেছেন ১৫২ রান।

নিউজিল্যান্ডের হয়ে টেস্ট ও ওয়ানডে; দুটিরই সর্বোচ্চ রান সংগ্রাহক এখন টেলর। ওয়ানডেতেও তিনি চূড়ায় ওঠেন ফ্লেমিংয়ে পেছনে ফেলে, গত বছরের ফেব্রুয়ারিতে ডানেডিনে বাংলাদেশের বিপক্ষে।

আগামী মাসে ওয়েলিংটনে ভারতের বিপক্ষে ম্যাচটা হবে টেলরের শততম টেস্ট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com