ফ্রান্সের নারী নির্মাতার হাতেই উঠলো এবার স্বর্ণপাম

ফ্রান্সের নারী নির্মাতার হাতেই উঠলো এবার স্বর্ণপাম

http://lokaloy24.com
http://lokaloy24.com

লোকালয় ডেস্ক:বিশ্ব চলচ্চিত্রের অন্যতম মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরের ইন কম্পিটিশন বিভাগের পুরস্কার ঘোষণা করেছে জুরি প্রধান স্পাইক লি ও তার দল। বাংলাদেশ সময় শনিবার রাত সাড়ে ১১টায় গ্র্যান্ড থিয়েটার লুমিয়ারে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম। মোট ৯টি বিভাগে পুরস্কার দেয়া হয়। বিভিন্ন দেশের ২৪টি সিনেমা প্রতিযোগিতা করেছে ইন কম্পিটিশন বিভাগে।

এবারের আসরে সেরা সিনেমার পুরস্কার এবং সবচেয়ে মর্যাদাপূর্ণ পাম ডি’অর জিতে নিয়েছে ফ্রেন্স-বেলজিয়ান ড্রামা থ্রিলার তিত্যান। সিনেমাটির পরিচালক জুলিয়া ডুকোনো। এর মধ্যে দিয়ে দ্বিতীয় কোনো নারী পরিচালকের সিনেমা এ পুরস্কার জিতল।

অ্যানেট সিনেমা পরিচালনার জন্য লিওস ক্যারেক্স হয়েছেন সেরা পরিচালক। নিতরাম সিনেমার অভিনেতা কেলেব ল্যান্ড্রি জোন্স পেয়েছেন সেরা অভিনেতার পুরস্কার। সেরা অভিনেত্রী হয়েছেন রিনেত রেইন্সভি। তার অভিনীত সিনেমা দ্য ওয়ার্স্ট পারসন ইন দ্য ওয়ার্ল্ড।

যৌথভাবে গ্র্যান্ড প্রিক্স পেয়েছেন আসগর ফরহাদি ও জুহো কুওসমানেন। জুরি প্রাইজ পেয়েছেন নাদাফ লাপিদ ও আপিচাতপং উইরাসেথাকুল। এছাড়া চিত্রনাট্য, ক্যামেরা ডি’অর ও শর্টফিল্ম পাম ডি’ওর বিভাগে পুরস্কার দেয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com