‘ফণী’র সার্বিক বিষয় সার্বক্ষণিক মনিটরিং করছেন প্রধানমন্ত্রী

‘ফণী’র সার্বিক বিষয় সার্বক্ষণিক মনিটরিং করছেন প্রধানমন্ত্রী

ঢাকা- ঘূর্ণিঘড় ফণীর ক্ষতি থেকে বাঁচতে আগে থেকেই প্রশাসনের বাইরে ক্ষমতাসীন সরকার সকল প্রস্তুতি গ্রহণ করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

শুক্রবার (৩ মে) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে ঘূর্ণিঝড় ‘ফণী’ নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় আওয়ামী লীগের ত্রাণ উপকমিটির সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় ‘ফণী’র সার্বিক বিষয় সার্বক্ষণিক মনিটরিং করছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় ইতোমধ্যেই সরকারের পক্ষ থেকে অনেক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে সহযোগিতা করার।’

‘দুর্যোগ মোকাবিলায় বৈঠক না করেই প্রধানমন্ত্রী বিদেশ গেছেন’ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে হানিফ বলেন, ‘দায়িত্বজ্ঞানহীনতা থেকে তিনি এটা বলেছেন। এটি উন্মাদের প্রলাপ। এমন মন্তব্য করে তিনি নোংরা রাজনীতির পরিচয় দিয়েছেন। প্রধানমন্ত্রী সব নির্দেশনা দিয়েই লন্ডন গেছেন। সেখান থেকে সার্বক্ষণিক সব মনিটরিং করছেন।’

তিনি বলেন, ফণীর ক্ষতি থেকে বাঁচাতে মানুষকে সতর্ক করার জন্য দেশের বিভিন্ন জেলায় সরকারের পাশাপাশি দলীয়ভাবে মাইকিং করা হচ্ছে। প্রশাসনের পাশাপাশি দলীয়ভাবে মানুষের সহায়তায় আগে থেকেই প্রস্তুতি নেয়া হয়েছে। আমাদের দলীয় সভাপতির নির্দেশে এ বিপদ সঙ্কুল পরিস্থিতি মোকাবেলায় তৃণমূলকে যাবতীয় নির্দেশনা দেয়া হয়েছে।

আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, কেন্দ্রীয়ভাবে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির নেতৃত্বে একটা সেল গঠন করা হয়েছে। এরা দুর্যোগপ্রবণ বা উপকূলীয় এলাকা থেকে তথ্য নিয়ে সরকারের সঙ্গে সমন্বয় করে সমস্যা সমাধানের চেষ্টা করবে।

তিনি জনগণের উদ্দেশে আরো বলেন, আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। পরিস্থিতি মোকাবেলায় সরকার সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। পাশাপাশি আওয়ামী লীগও জনগণের পাশে থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com