সংবাদ শিরোনাম :
শুল্ক ফাঁকির শতাধিক বিলাসবহুল গাড়ি এখন সিলেটে! দুবাইয়ে চাকরি দেয়ার কথা বলে টাকা আত্মসাত ॥ ৬ জনের বিরুদ্ধে মামলা অবশেষে আবর্জনামুক্ত হচ্ছে হবিগঞ্জ শহরে আধুনিক স্টেডিয়ামের পাশ হবিগঞ্জে পুলিশের সঙ্গে জামায়াত নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা অপরাধ কর্মকাণ্ড রোধে সতর্ক পুলিশ শাহজীবাজার মাজারে প্রশাসনের আদেশ অমান্য করে কাফেলার আয়োজন সংবাদ প্রকাশের পর গার্নিং পার্কে মিনি পতিতালয়ের সন্ধান ডিবির অভিযানে ৫ কলগার্লসহ ৩ খদ্দর আটক কোরেশনগরে হোটেল যুবরাজ থেকে লাশ উদ্ধার ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা ছেলের বিয়ের দাওয়াতে বের হয়ে বাড়ি ফেরা হলো না মায়ের
প্রয়াত মন্ত্রী, মেয়র ও এমপিদের নামে শোক প্রস্তাব

প্রয়াত মন্ত্রী, মেয়র ও এমপিদের নামে শোক প্রস্তাব

সংসদ ভবন থেকে: দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে প্রয়াত বেশ কয়েকজন নেতার নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। এদের মধ্যে মন্ত্রী, মেয়র, সাবেক ডেপুটি স্পিকার ও সংসদ সদস্যসহ বিশিষ্ট ব্যক্তিরা রয়েছেন।

রোববার (০৭ জানুয়ারি) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়।

কার্যপ্রণালী বিধি অনুযায়ী কোনো সংসদ সদস্য মারা গেলে তার নামে শোক প্রস্তাবের ওপর আলোচনা শেষে অধিবেশন মুলতবি ঘোষণা করা হয়। যেহেতু বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণ দেওয়ার বাধ্যবাধকতা রয়েছে তাই শোক প্রস্তাবের ওপর আলোচনার পর সংসদ অধিবেশন কিছু সময়ের জন্য মুলতবি ঘোষণা করা হবে। এরপর সন্ধ্যায় ৬টায় রাষ্ট্রপতি তার স্বাগত ভাষণ দেবেন।

১৮তম অধিবেশনের পর থেকে ১৯তম অধিবেশন শুরুর আগে একজন মন্ত্রী, দুই মেয়রসহ ৯ জন সংসদ সদস্য মারা গেছেন। এদের মধ্যে রয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী, সংসদ সদস্য গোলাম মোস্তফা, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক।

শোক প্রস্তাবের ওপর আলোচনায় প্রয়াত এসব গুণী ব্যক্তিত্বের ব্যক্তিজীবনের বর্ণনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আইনমন্ত্রী আনিসুল হক, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, সংসদ সদস্য আব্দুল মতিন খসরু, চিফ হুইপ আ স ম ফিরোজ, সংসদ সদস্য এ বি এম তাজুল ইসলাম, ফজিলাতুন নেছা বাপ্পী প্রমুখ।

আলোচনা শেষে বিদায়ী প্রয়াত নেতাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com