প্রস্তুতি ম্যাচে তামিমের ঝড়ো সেঞ্চুরী

প্রস্তুতি ম্যাচে তামিমের ঝড়ো সেঞ্চুরী

প্রস্তুতি ম্যাচে তামিমের ঝড়ো সেঞ্চুরী
প্রস্তুতি ম্যাচে তামিমের ঝড়ো সেঞ্চুরী

খেলাধুলা ডেস্কঃ লেগ স্পিনার দেবেন্দ্র বিশুর বলটা লং অনে পাঠিয়ে এক রানের জন্য প্রান্ত বদল করলেন। আকাশের দিকে তাকিয়ে রইলেন বেশ কিছুক্ষণ। এরপর ব্যাট উঁচিয়ে ধরলেন ড্রেসিংরুমের দিকে। তামিম ইকবালের সেঞ্চুরি উদযাপন এটুকুই। প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরির পর এমন সাদামাটা উদযাপনই স্বাভাবিক। কিন্তু তামিমের জন্য সেঞ্চুরিটি বিশেষ কিছুই।

সেই ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপের প্রথম ম্যাচেই কবজিতে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গিয়েছিলেন। আড়াই মাসেরও বেশি সময় পর আজ ক্রিকেটের ২২ গজে ফিরলেন তামিম। বাঁহাতি ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে করলেন দারুণ এক সেঞ্চুরি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেই ফেরার জন্য প্রস্তুত ছিল তামিম। সেভাবে প্রস্তুতও হচ্ছিলেন। তখনই বিপত্তি। অনুশীলনে চোট পেলেন সাইড স্ট্রেইনে। তাতে তার মাঠে ফেরাটাও বিলম্বিত হয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় তিনি। তার আগে আজ বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচের এই সেঞ্চুরি।

ব্যাটিংয়ে শুরু থেকেই তামিম ছিলেন সাবলীল। নিজের সহজাত ব্যাটিং করেছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমার রোচ, ওশানে টমাসদের বিপক্ষে। কাভার ড্রাইভ, কাট, পুল, স্ট্রেইট শটে মেরেছেন দারুণ সব চার।

৪৮ বলে ফিফটি তুলে নিয়েছিলেন তামিম। পরের পঞ্চাশ করতে লেগেছে মাত্র ২২ বল! ৯১ থেকে স্পিনার রোস্টন চেজকে ছক্কা হাঁকিয়ে পৌঁছে যান ৯৭-এ। পরের বলে সিঙ্গেল। আর পরের ওভারে বিশুর দুই বলে দুটি সিঙ্গেল নিয়ে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক। ৭০ বলে সেঞ্চুরি করতে ১৩টি চারের সঙ্গে হাঁকান ৩টি ছক্কা।

সেঞ্চুরির পর অবশ্য ইনিংস আর বড় করতে পারেননি তামিম। চেজের বল ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে স্টাম্পড হয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান।  তার আগেই ৭৩ বলে ১৩ চার ও চার ছক্কায় খেলেছেন ১০৭ রানের অসাধারণ ইনিংস।

এই সেঞ্চুরির পথে উদ্বোধনী জুটিতে ইমরুল কায়েসের সঙ্গে ৮১ ও দ্বিতীয় উইকেটে সৌম্য সরকারের সঙ্গে ১১৪ রানের দারুণ দুটি জুটিও গড়েন তামিম। ৩৩২ রানের লক্ষ্য তাড়ায় সঠিক পথেই এগোচ্ছে বাংলাদেশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com