প্রমাণ হলো কেউ আইনের ঊর্ধ্বে নয় : আইনমন্ত্রী

প্রমাণ হলো কেউ আইনের ঊর্ধ্বে নয় : আইনমন্ত্রী

লোকালয় নিউজ : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশে আইনের শাসন আছে, কেউ আইনের ঊর্ধ্বে নয়। রায়ের মাধ্যমে এটি প্রমাণ হয়েছে। আজ বৃহস্পতিবার আদালত মামলার রায় ঘোষণার পর এক তাৎক্ষণিক প্রতিক্রিয়া এ মন্তব্য করেন তিনি।

আনিসুল হক বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় অনুযায়ী বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়াকে আজকেই কারাগারে যেতে হবে।

আইনমন্ত্রী বলেন, আমি যতদূর জানি। রায় ঘোষণা হয়ে গেছে। আইন অনুযায়ী তিনি আজই কারাগারে যাবেন। বাংলদেশের দুর্নীতির যে আখড়া ছিল তার পরিত্রাণের প্রচেষ্টায় ছিলাম আমরা। রায়ে তার সাফল্য এসেছে। একজন রাজনীতিবিদি দুর্নীতি করে সাজাপ্রাপ্ত হয়েছেন। দুর্নীতির বিচার এদেশে হয় এটা বলতে পারব।

মন্ত্রী বলেন, সংবিধানে আছে দুই বছরের অধিক সাজা হলে তিনি নির্বাচন করতে পারবেন না। তবে এ ব্যাপারে নির্বাচন কমিশন কি সিদ্ধান্ত হবে সেটা তাদের ব্যাপার।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া মামলার আসামি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ জনের ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। একইসঙ্গে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় এ রায় দেন। মোট ৬৩২ পৃষ্ঠার রায়ের বিশেষ অংশ পাঠ করেন বিচারক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com