‘প্রধানমন্ত্রী মাশরাফিকে নির্দেশনাও দেন’

‘প্রধানমন্ত্রী মাশরাফিকে নির্দেশনাও দেন’

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

নিজস্ব প্রতিবেদক : ‘প্রধানমন্ত্রী ক্রিকেট খেলা খুব ভালো বুঝেন। তিনি মাশরাফিকে নির্দেশনাও দেন।’ আজ রোববার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে এই তথ্য জানান পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে মুস্তফা কামাল জানান, সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘রাত জেগে আমি খেলা দেখেছি। খেলা চলাকালীন সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এবং অধিনায়ক মাশরাফির সঙ্গেও ফোনে কথা বলেছি।’

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ক্রিকেট খেলা খুব ভালো বুঝেন। তিনি মাশরাফিকে নির্দেশনাও দেন। আমরা শুধু অর্থনীতির এলাকায় নয়, ক্রীড়াসহ সবক্ষেত্রেই উন্নতি করছি। আর সেটি সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রীর সুযোগ্যও হীরন্বয় নেতৃত্বের কারণে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকেই হারিয়ে সিরিজ জয় করায় বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে একনেক বৈঠকে একটি ধন্যবাদ প্রস্তাব উপস্থাপন করা হয়। সর্বসম্মতভাবে গৃহীত ওই প্রস্তাবের ফলে একনেকের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপার্সন শেখ হাসিনা টাইগারদের অভিনন্দন জানান।

এ সময় সাংবাদিকরা সাকিব-তামিম-মাশরাফিদের জাতীয় নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে জিজ্ঞাসা করলে পরিকল্পনামন্ত্রী বলেন, নির্বাচন করার অধিকার সবার আছে। এক্ষেত্রে সাকিব, মাশরাফি, মাহমুদউল্লাহ এবং মুশফিক এরা সবাই সেলিব্রিটি। তারা দেশকে অনেক কিছুই দিয়েছে। তাদের জন্যও তো আমাদের কিছু করা দরকার। তবে কেউ যদি রাজনীতিতে আসতে চায় তাহলে রাজনৈতিক অবকাঠামোগত কিছু নিয়মকানুন পূরণ করে আসতে হয়। যেমন, কোনো দলে যোগ দেওয়া বা সেই দল থেকে মনোনয়ন পাওয়া এবং নেতাকর্মীদের সমর্থন ইত্যাদি পেতে হয়। এরা যেহেতু সেলিব্রেটি তাদের এসব খুব খুব বেশি সমস্যা হওয়ার কথা নয়। একটি নির্দিষ্ট বয়স হলে কেউ নির্বাচন করতে পারেন। এটা আমার মতামত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com