প্রধানমন্ত্রীর একান্ত ব্যক্তিগত উদ্যোগে গৃহহীনদের মাঝে পাশে এসে দাঁড়ান সরকার ঘর নির্মান ভাংচুর, আটক ৩

প্রধানমন্ত্রীর একান্ত ব্যক্তিগত উদ্যোগে গৃহহীনদের মাঝে পাশে এসে দাঁড়ান সরকার ঘর নির্মান ভাংচুর, আটক ৩

বানিয়াচংয়ে  সরকার দেওয়া গৃহহীনদের মাঝে নির্মানাধীন ঘর ভাংচুর, আটক ৩

 

মোঃ সনজব আলীঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার উপজেলার জাতুকর্ণপাড়া এলাকায় সরকারি খাস ভূমিতে নির্মানাধীন ঘর ভেঙ্গে ফেলার অপরাধে সন্দেহভাজন ৩ জনকে আটক করা হয়েছে।

 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শাহ জহিরুল হক, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, ইউপি চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, সহকারি তহশীলদার মুজিবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

ঐ সময় ঘটনাস্থল থেকে ঐ গ্রামের ইয়ং স্টার স্পোটিং ক্লবের সহ-সভাপতি ও নুর মিয়ার পুত্র কাউয়ুম মিয়া (২৮), সেক্রেটারি ও আবু ছাইদ মিয়ার পুত্র উমর ফারুক (২০) ও আফতাব উদ্দিনের পুত্র ফজলু মিয়া (৫৫) কে বানিয়াচং থান পুলিশ আটক করে।

 

জানাযায়, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর একান্ত ব্যক্তিগত উদ্যোগে গৃহহীনদের মাঝে সারাদেশে ঘর নির্মান ও বিতরণের প্রক্রিয়ার অংশ হিসেবে বানিয়াচংয়ে ও প্রতিটি ঘরের জন্য ১লাখ ৭১ হাজার টাকা বরাদ্দ হিসেবে মোট ৫৫টি ঘরের বরাদ্দ আসে।

 

প্রশাসনের পক্ষ থেকে সরকারি খাস ভূমি সনাক্ত করে ৫৫টির মধ্যে ১৪টি ঘরের জায়গা নির্ধারন করে নির্মান কাজ শুরু করা হয় বানিয়াচং উপজেলা সদরের ৩নং দক্ষিন পূর্ব ইউনিয়নের অন্তর্গত জাতুকর্ণ পাড়া মহল্লায়। ২টি ঘরের প্রাথমিক পর্যায়ে কাজ শুরু করলেই রাতে ভেঙ্গে ফেলা হয়েছে।

 

বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন জানান- সন্দেহজনক আচরনে ৩ জনকে আটক করা হয়েছে। তদন্তে ঘর ভাংচুরে জড়িত থাকার বিষয়টি প্রমানিত হলে আটককৃতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা জানান- মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত ব্যক্তিগত উদ্যোগে গৃহহীনদের মাঝে বণ্ঠনের লক্ষ্যে সারাদেশের ন্যায় বানিয়াচংয়ে ৫৫ ঘর নির্মানের প্রক্রিয়া প্রশাসনের পক্ষ থেকে শুরু করা হয়েছে। প্রতিটি ঘরের জন্য ১লাখ ৭১ হাজার টাকা বরাদ্দ হিসেবে মোট ৫৫টি ঘরের জন্য ৯৪ লাখ ৫হাজার টাকা বরাদ্দ এসেছে। সেই লক্ষ্যে মাটি ভরাট করে ঘর নির্মান শুরু করা হয়। কিন্তু রাতের আধাঁরে কে বা কারা দুটি নির্মানাধীন ঘর ভেঙ্গে ফেলেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com