পেশাগত দায়িত্ব পালনে হবিগঞ্জের সংবাদকর্মীরা দক্ষতার পরিচয় দিচ্ছেন- এমপি কেয়া চৌধুরী

পেশাগত দায়িত্ব পালনে হবিগঞ্জের সংবাদকর্মীরা দক্ষতার পরিচয় দিচ্ছেন- এমপি কেয়া চৌধুরী

হবিগঞ্জে প্রবীণ সাংবাদিক মনসুর উদ্দিন আহমেদ ইকবালকে সংবর্ধনা।

হবিগঞ্জ প্রতিনিধি : সাংবাদিকতায় ৫০ বছর পূর্তি উপলক্ষে সংবাদপত্র জগতের দিকপাল মনসুর উদ্দিন আহমেদ ইকবালকে সংবর্ধনা দিয়েছে হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরাম। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এই সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত মহিলা আসনের এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।

জেলা সাংবাদিক ফোরামের সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম কহিনুরের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ শাবান মিয়া, সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, সাবেক সভাপতি রুহুল হাসান শরীফ, সাবেক সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সাবেক সভাপতি মোহাম্মদ নাহিজ, মাওলানা শেখ ফরহাদ সাদ উদ্দিন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, ভোরের কাগজের জেলা প্রতিনিধি শফিকুল আলম।
সভায় এমপি কেয়া চৌধুরী বলেন- মনসুর উদ্দিন আহমেদ ইকবাল একজন সাদা মনের মানুষ। কোনো লোভ লালষা তাকে ঘায়েল করতে পারেনি। তিনি সারাজীবন সত্যের পক্ষে কাজ করেছেন। দেশ ও মানুষের কল্যাণে কাজ করেছেন। নির্যাতিত মানুষের কথা বলেছেন। নিজের কর্মক্ষেত্রে তিনি সফল।

কেয়া চৌধুরী বলেন- হবিগঞ্জে সাংবাদিকতা ও সংবাদপত্রের ঐতিহ্য রয়েছে। পেশাগত দায়িত্ব পালনে হবিগঞ্জের সংবাদকর্মীরা অত্যন্ত দক্ষতার পরিচয় দিচ্ছেন। হবিগঞ্জের উন্নয়নে সাংবাদিকদের উলে­খ্যযোগ্য ভূমিকা রয়েছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে বলে আমি বিশ্বাস করি।

হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের ভূয়সী প্রশংসা করে এমপি কেয়া চৌধুরী বলেন- হবিগঞ্জের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব মনসুর উদ্দিন আহমেদ ইকবালকে সংবর্ধণা দিয়ে সাংবাদিক ফোরামই নিজেই সম্মানীত হয়েছে। এই উদ্যোগ হবিগঞ্জবাসী স্মরণ রাখবে। হবিগঞ্জের সাংবাদিকরা প্রমাণ করেছে তারা ভাল মানুষকে মূল্যায়ন করতে জানে। সাদাকে সাদা, কালোকে কালো বলতে জানে। তিনি সাংবাদিকদের কল্যাণে সর্ব অবস্থায় পাশে থেকে সহযোগীতার আশ্বাস দেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি এম এ ওয়াহেদ, হুমায়ুন কবির সৈকত, মর্তুজা ইমতিয়াজ, রফিকুল হাসান চৌধুরী তুহিন, শাহ মশিউর রহমান কামাল, সহ সভাপতি অপু চৌধুরী, সিনিয়র সাংবাদিক ফারুক উদ্দিন চৌধুরী, টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক শাকিল চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক মোঃ ছানু মিয়া, শরীফ চৌধুরী, মোঃ সজলু প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কেএম ওয়াহাব নাইমী। পরে সংবর্ধিত ব্যক্তি ও প্রধান অতিথিকে ফোরামের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

মধ্যাহ্ন বিরতির পর হবিগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম কহিনুরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি এম এ ওয়াহেদ, হুমায়ুন কবির সৈকত, মর্তুজা ইমতিয়াজ, রফিকুল হাসান চৌধুরী তুহিন, শাহ মশিউর রহমান কামাল, সহ সভাপতি অপু চৌধুরী, রহমত আলী, শরীফ চৌধুরী, শাকিল চৌধুরী, কাওছার আহমেদ, পাভেল খান চৌধুরী, আব্দুর রউফ সেলিম, সোহেল আহমেদ কুটি, নায়েব হোসেন, মোঃ সজলু, আখলাক আহমেদ প্রিয় প্রমুখ।

সভায় সংগঠনের পরবর্তি কার্য-নির্বাহী কমিটি গঠনকল্পে নির্বাচন কমিশন গঠন করা হয়। সংগঠনের সদস্য এডভোকেট এম এ মজিদকে প্রধান নির্বাচন কমিশনার এবং সংগঠনের সভাপতি রাসেল চৌধুরী ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম কহিনুরকে সহকারী নির্বাচন কমিশনার করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com