পেনসিলভানিয়ায় হামলা, নিহতের সংখ্যা বেড়ে ১১

পেনসিলভানিয়ায় হামলা, নিহতের সংখ্যা বেড়ে ১১

পেনসিলভানিয়ায় হামলা, নিহতের সংখ্যা বেড়ে ১১
পেনসিলভানিয়ায় হামলা, নিহতের সংখ্যা বেড়ে ১১

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার পিটসবার্গ শহরে ইহুদিদের উপাসনালয় সিনাগগে শনিবার বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে।

‘ট্রি অব লাইফ’ নামের ওই সিনাগগে হামলাকারীকে আটক করে হেফাজতে নিতে সমর্থ হয়েছে পুলিশ।

আটক ব্যক্তির নাম রবার্ট বাউয়ার (৪৬)। হামলা চালানো কালে সে আহত হয়। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, ‘গণহত্যার এই দুষ্কর্মে’ অনেক লোক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অনেকে।

কেন্দ্রীয় তদন্তকারী কর্মকর্তারা এই হামলার ঘটনাকে ‘হেট ক্রাইম’ বা ‘জাতিগত বিদ্বেষ’ হিসেবে দেখছেন।

ইহুদি-বিদ্বেষী মতবাদের বিরুদ্ধে লড়াই করা ইহুদিদের বেসরকারি সংগঠন দি এন্টি-ডিফেমেশন লিগ বলেছে, ‘আমরা বিশ্বাস করি, এটি যুক্তরাষ্ট্রের ইতিহাসে ইহুদি সম্প্রদায়ের ওপর সবচেয়ে ভয়াবহ হামলা।’

এই হামলার পর পিটসবার্গ ও এর আশপাশের এলাকা থেকে অনেকে এসে শনিবার রাতে ঘটনাস্থলে নিহতদের আত্মার শান্তি কামনা করে রাত্রিযাপন করেছেন।

সোফিয়া লেভিন নামের এক বাসিন্দা ও রাত্রিযাপনের সংগঠক বলেন, ‘এখানে আগতদের মন খুব খারাপ। তবে আমরা একত্র, একা নই। এই রাত্রিযাপন শহরকে সুস্থ করতে সাহায্য করবে।’

স্থানীয় পুলিশ জানায়, শনিবার স্থানীয় সময় সকালে শহরের ট্রি অব লাইফ সিনাগগের (ইহুদিদের উপাসনালয়) কাছে ইহুদি সম্প্রদায়ের সাবাত সার্ভিস নামে একটি অনুষ্ঠানে বন্দুকধারী প্রকাশ্যে গুলি চালালে এ ঘটনা ঘটে।

সিএনএন জানায়, হঠাৎ গুলির ঘটনায় সেখানে ছোটাছুটি শুরু হয়। খবর পেয়েই আশপাশ থেকে ছুটে আসে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com