পৃথিবীর সবচেয়ে বয়ষ্ক নাপিত

পৃথিবীর সবচেয়ে বয়ষ্ক নাপিত

পৃথিবীর সবচেয়ে বয়ষ্ক নাপিত
পৃথিবীর সবচেয়ে বয়ষ্ক নাপিত

লোকালয় ডেস্কঃ নয় দশকেরও বেশি সময় ধরে সেলুনের ব্যবসা করেন তিনি। বলছি নিউ ইয়র্কের অ্যান্থনি ম্যানসিলিনির কথা। তিনি এখন পর্যন্ত অবসরে যাওয়ার কোনো তাগিদই বোধ করেন না। তাকে বিশ্বের সবচেয়ে বুড়ো নাপিত হিসেবে গণ্য করা হয়।

অ্যান্থনি ম্যানসিলিনির বয়স ১০৭ বছর। এই বয়সেও তিনি পুরোদমে কাজ করে যাচ্ছেন। কাজের গতি কমেনি এতটুকু। প্রায় এগারো বছর আগে যখন তার বয়স ৯৬, তখন তিনি বিশ্বের সবচেয়ে বুড়ো নাপিতের রেকর্ড গড়েন। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে বিশ্বের সবচেয়ে প্রবীণতম নাপিতের স্বীকৃতি পাওয়া অ্যান্থনি একের পর এক রেকর্ড ভেঙেই যাচ্ছেন। ১০৭ বছর বয়সেও তিনি যেন অদম্য।

তাকে যখন অবসরের কথা জিজ্ঞেস করা হয়, তিনি ফোড়ন কাটেন। উত্তরে পাল্টা প্রশ্ন করেন, ‘কেন আমি অবসর গ্রহণ করবো?’ আগামী বছরের মার্চ মাসে তার বয়স ১০৮ হবে। অ্যান্থনির পারিবারিক সূত্র জানিয়েছে, সব সময়ের মতো তিনি সপ্তাহে পাঁচ দিন ও দৈনিক আট ঘণ্টা কাজ করেন। নিউ ইয়র্কের নিউ উইন্ডসোরে অ্যান্থনির সেলুনের ব্যবসা ভালোই চলে। যেখানে তার একাশি বছরের ছেলে ছাড়াও আরো অনেক বিশ্বস্ত গ্রাহক রয়েছেন।

এই দীর্ঘ জীবনের রহস্য জানতে চাইলে ম্যানসিলিনি বলেন, ‘যদি সত্যি এমন কোনো রহস্য থাকতো তবে অবশ্যই প্রিয়জনদের বলতাম। যেমন আমার স্ত্রী। আমি ৬৯ বছর সংসার করেছি। সে ১৪ বছর আগে মারা গিয়েছে। তার কথা খুব মনে পড়ে। আমি তাকে সত্যিই ভালোবাসি।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com