সংবাদ শিরোনাম :
পুলিশ কর্মকর্তা বিধান ত্রিপুরাকে হাইকোর্টে তলব

পুলিশ কর্মকর্তা বিধান ত্রিপুরাকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার:

গুলিভর্তি পিস্তলসহ হজরত শাহজালাল বিমানবন্দরে যাত্রী আটকের পর বিষয়টি ধামাচাপা দেওয়ার ঘটনায় ওই সময়ের উত্তরা জোনের ডিসি বিধান ত্রিপুরাকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৩ ফেব্রুয়ারি তাকে সশরীরে হাজির হয়ে এ ঘটনার ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত রুলের শুনানিকালে আজ মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আজকে ধামাচাপা দেওয়ার ঘটনায় বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-ই-আজম মিয়া ও উপপরিদর্শক (এসআই) সুকান্ত সাহার বিরুদ্ধে আদেশের জন্য দিন ধার্য ছিল।

কিন্তু আদেশ না দিয়ে আদালত পুলিশ কর্মকর্তাদের আইনজীবী ইউসুফ হোসেন হুমায়নের উদ্দেশে বলেন, এখন তো আইননুসারে না হয়ে টেলিফোনেই সব হয়। উত্তরা জোনের ডিসি বিধান ত্রিপুরার মৌখিক নির্দেশেই গুলিভর্তি পিস্তলসহ আটক যাত্রীকে ছেড়ে দেওয়া হয়।’ এরপর আদালত উত্তরা জোনের ডিসি বিধান ত্রিপুরাকে তলব করেন।

এর আগে গত ২৪ জানুয়ারি এ ঘটনার জন্য আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন বিমানবন্দর থানার ওসি নূর-ই-আজম মিয়া ও এসআই সুকান্ত সাহা। নিঃশর্ত ক্ষমা চাইলে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ তাদের ভর্ৎসনা করেন।

গত বছরের ১২ ডিসেম্বর এ সংক্রান্ত প্রকাশিত খবরটি আদালতের নজরে আনেন আইন কর্মকর্তা ফরহাদ আহমেদ। আদালত স্বপ্রণোদিত হয়ে রুল জারির পাশাপাশি বিমানবন্দর থানার ওসি ও এসআইকে তলব করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com