পুনর্মিলনীতে ঢাবির দর্শন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা

পুনর্মিলনীতে ঢাবির দর্শন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা

শুক্রবার (০৫ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এ পুনর্মিলনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। এছাড়া স্মরণিকা ‘প্রাণপ্রবাহ’র মোড়ক উন্মোচন করা হয়।

দশমবারের মতো আয়োজিত এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ঢাবির ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, দর্শনের ছাত্র মানে দার্শনিক নয়, কিন্তু তারা দর্শন পড়ে যে আনন্দ পায় অন্যরা তা পায় না। দর্শন আছে বলে সাহিত্য সার্বজনীন। দর্শন যুক্তি মেনে চলে, যুক্তি ছাড়া এক পা এগোয় না।

উদ্বোধনকালে অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন সময়ের বিভাগগুলোর মধ্যে শীর্ষস্থানীয় বিভাগ হচ্ছে দর্শন বিভাগ। আর মাত্র তিন বছর পর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এই বিভাগও শতবর্ষ উদযাপন করার গৌরব অর্জন করবে। সব মানুষকে ঐক্যবদ্ধ করে রাখার ক্ষমতা দর্শনের রয়েছে।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সাজাহান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন সভাপতি একে আজাদ। দর্শন বিভাগ অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আবদুস সাত্তার মিয়াজী স্বাগত বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক আমিনুল ইসলাম, অধ্যাপক হারুনুর রশিদ প্রমুখ।

দিনব্যাপী এ আয়োজনের মধ্যে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান র‌্যাফেল ড্র’সহ বিভিন্ন আয়োজন। পুনর্মিলনীকে ঘিরে টিএসসিকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। দর্শন বিভাগের বিভিন্ন বিষয় নিয়ে ছবি তোলার জন্য তৈরি করা হয়েছে বিলবোর্ড। যেখানে এক সময়ের সহপাঠীদের সঙ্গে ক্যামেরার ফ্রেমে বন্দি হতে দেখা যায় তাদের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com