পাকিস্তানের পার্লামেন্টে উত্তেজনা

পাকিস্তানের পার্লামেন্টে উত্তেজনা

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে সেনা মোতায়েন নিয়ে পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটকে বিস্তারিত বলতে অস্বীকৃতি জানিয়েছে পাকিস্তান সরকার। গত সোমবার সিনেট অধিবেশনে দেশের ও সেনাদের নিরাপত্তার স্বার্থেই এ তথ্য জানানো সম্ভব নয় বলে দাবি করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী খুররম দস্তগির। এ নিয়ে পার্লামেন্টে তৈরি হয় উত্তেজনা। ক্ষোভ প্রকাশ করেন সিনেট চেয়ারম্যান রাজা রাব্বানি। প্রতিরক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসির বিরুদ্ধে সংসদ অবমাননার জন্য ব্যবস্থা নেওয়ারও হুমকি দেন তিনি। গতকাল এ খবর জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।

১৫ ফেব্রুয়ারি পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার বাজওয়া এবং সৌদি রাষ্ট্রদূত নাওয়াফ সাইদ আল মালিকি জেনারেল হেডকোয়ার্টার্সে বৈঠক করেন। জানানো হয়, ‘আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতি’ নিয়ে আলোচনা করতেই ওই বৈঠক। পরে আন্তঃবাহিনী জনসংযোগ দপ্তরের পক্ষ থেকে বলা হয়, পাকিস্তান-সৌদি আরবের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় নিরাপত্তা সহযোগিতার ধারাবাহিকতায় পাকিস্তানি সেনাদের একটি বহরকে সৌদি আরবে প্রশিক্ষণ ও পরামর্শের মিশনে পাঠানো হচ্ছে।
এ নিয়ে সোমবার প্রতিরক্ষামন্ত্রীকে সিনেটে তলব করা হয়। হাজির হয়ে তিনি জানান, সৌদি আরবে সেনা মোতায়েন সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো যাবে না। তবে নতুন করে কত সেনা পাঠানো হচ্ছে তা প্রথমবারের মতো প্রকাশ করেন তিনি। জানান, এক হাজার ৬০০ সেনা আগে থেকে মোতায়েন আছে এবং এক হাজার সেনা নতুন করে পাঠানো হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com