পাঁচ বছর পর জিম্বাবুয়ের কাছে টাইগারদের হার

পাঁচ বছর পর জিম্বাবুয়ের কাছে টাইগারদের হার

পাঁচ বছর পর জিম্বাবুয়ের কাছে টাইগারদের হার
পাঁচ বছর পর জিম্বাবুয়ের কাছে টাইগারদের হার

লোকালয় ডেস্কঃ সিলেটে রেকর্ড গড়া হল না বাংলাদেশের। দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ধস। ৩২১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দেড় দিন বাকি থাকতেই ১৬৯ রানে গুটিয়ে গেছে টাইগারদের ইনিংস।

ফেবারিট হিসেবেই খেলতে নেমেছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। এই ‘ফেবারিট’ তকমাটাই যেন কাল হলো। ব্যাটসম্যানদের নিদারুণ ব্যর্থতায় পাঁচ বছর পর জিম্বাবুয়ের কাছে টেস্ট হারল বাংলাদেশ। সেটাও আবার ১৫১ রানের বড় ব্যবধানে।

১৭ বছর পর ঘরের মাঠে জিম্বাবুয়ের কাছে পরাজিত হল বাংলাদেশ। সর্বশেষ ২০০১ সালে চট্ট্রগামে ৮ উইকেটে হেরেছিল তারা। ২০১৩ সালে হারারেতে ৩৩৫ রানের হারের পর গত পাঁচ বছরে এই প্রথম জিম্বাবুয়ের কাছে টেস্টে পরাজিত হল টাইগাররা।

৩২১ রানের লক্ষ্যে চতুর্থ ইনিংসে ব্যাট করে জেতাটা স্বাগতিকদের কাছে ছিলো চ্যালেঞ্জিংই। কারণ এমন চ্যালেঞ্জে পরিসংখ্যানও বিপক্ষে ছিলো বাংলাদেশের। চতুর্থ ইনিংসে ব্যাটিং করে ২৩ টেস্টের মাত্র তিনটিতে জিতেছে স্বাগতিকরা। সিলেট টেস্ট এক্ষেত্রে ব্যতিক্রম ছিলো। ভেন্যুটির প্রথম এই টেস্ট জিততে হলে বাংলাদেশকে আগের তিনটি রান তাড়া করার রেকর্ডকে পেছনে ফেলতে হতো। কিন্তু ব্যাটসম্যানদের চোয়ালবদ্ধ মানসিকতার অভাবে বরং হারই সঙ্গী হলো মাহমুদউল্লাহদের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com