পাঁচ বছরে এক লাফে মোদির সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ!

পাঁচ বছরে এক লাফে মোদির সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ!

পাঁচ বছরে এক লাফে মোদির সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ!
পাঁচ বছরে এক লাফে মোদির সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ!

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের বারাণসী কেন্দ্রের জন্য প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়ে নিজের সম্পত্তির হিসেব দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাতে দেখা গেছে গত পাঁচ বছরে মোদির সম্পত্তি বেড়েছে প্রায় ৫২ শতাংশ। অর্থাত্‍ অর্ধেকেরও বেশি।

২০১৪ সালে মনোয়ন জমার সময় মোদি ১.‌৬৫ কোটি টাকার সম্পত্তির হিসেব দিয়েছিলেন। পাঁচ বছরে সেটা বেড়ে হয়েছে ২.‌৫১ কোটি টাকা। অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গেই নিজের কাছে ৩৮,৭৫০ টাকা নগদ রয়েছে বলে নির্বাচন কমিশনকে হিসেব দিয়েছেন।

কলকাতার সংবাদমাধ্যম আজকাল লিখেছে, মোদীর স্থায়ী আমানতের পরিমাণ ১ কোটি ২৭ লক্ষ টাকা। তাঁর স্থাবর সম্পত্তির পরিমান ১.‌৪১ কোটি টাকা আর অস্থাবর সম্পত্তির পরিমান ১.‌১ কোটি টাকা। আয়কর বাঁচাতে ২০,০০০ টাকার বন্ড এবং ৭.‌৬১ লাখ টাকার এনএসসি ১.‌৯ লাখ টাকার এলআইসি পলিসি করিয়েছেন তিনি। সেভিংস অ্যাকাউন্টে রয়েছে মাত্র ৪,১৪৩ টাকা। গয়না হিসেবে তাঁর কাছে রয়েছে চারটি ৪৫ গ্রাম ওজনের সোনার আংটি। যার বাজার মূল্য ১.‌১৩ লাখ টাকা।

এছাড়াও গুজরাটের গান্ধী নগরের সেক্টর ওয়ানে ৩,৫১৩ স্কোয়ার ফুটের একটি প্লট রয়েছে তাঁর। যার বাজার মূল্য ১.‌১ কোটি টাকা। নিজের আয়ের উত্‍স হিসেবে তিনি জানিয়েছেন প্রধানমন্ত্রী হিসেবে তাঁর বেতন এবং ব্যাঙ্কে রাখা স্থায়ী আমানতের সুদ।

নিজেকে চা ওয়ালা বলে দাবি করা মোদি শিক্ষাগত যোগ্যতা হিসেবে দেখিয়েছেন ১৯৮৩ সালে গুজরাট বিশ্ববিদ্যালয় থেকে স্নাতোকোত্তর ডিগ্রি লাভ। এবং ১৯৭৮ সালে দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে কলা বিভাগে স্নাতক হয়েছেন। এবং ১৯৬৭ সালে গুজরাট বোর্ডের অধীনে উচ্চমাধ্যমিক পাস করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com