সংবাদ শিরোনাম :
আজমিরীগঞ্জে অনুমোদন ছাড়া মাংস বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতে ৫ হাজার টাকা অর্থদণ্ড l হবিগঞ্জে চোরাই পণ্যসহ চুনারুঘাটের নজরুল আটক । এবার সারা আলি খান-রাকুলপ্রীতদের তলব করছে এনসিবি সাকিব শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না শেখ হাসিনার উপস্থিতির কারণে বিশ্বসভা আলোকিত হয়, তিনি আজ বিশ্বনেত্রী : তথ্যমন্ত্রী ওআইসি মহাসচিবের রোহিঙ্গা প্রত্যাবাসন নিশ্চিতে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ বাংলাদেশ-ভারত জয়েন্ট কনসালটেটিভ কমিশন আজ জেসিসি বৈঠক, উঠবে তিস্তা-সীমান্ত হত্যা ইস্যু সৌদি প্রবাসীরা আজও সড়কে করোনায় আরও ৩২ জনের মৃত্যু
পর্দা উঠল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার

পর্দা উঠল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার

নিজস্ব প্রতিবেদক- রাজধানীর শেরেবাংলা নগরে পর্দা উঠল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা ২০১৮ এর। সোমবার বেলা সাড়ে ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে মাসব্যাপী বাণিজ্য মেলার ২৩তম এই আসরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) যৌথভাবে এই মেলার আয়োজক। থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলংকা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস ও দক্ষিণ কোরিয়াসহ ১৭টি দেশের ৪৩টি প্রতিষ্ঠান এবারের মেলায় অংশ নিচ্ছে।

এবার ৫৮৯টি বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন ও স্টল নিয়ে মেলা প্রাঙ্গণ সাজানো হয়েছে। যার মধ্যে নারী উদ্যোক্তাদের জন্য ৩০টি স্টল বরাদ্দ রয়েছে। খবর বাসসের

বাণিজ্য মেলা (ডিআইটিএফ) বর্তমানে শুধু ব্যবসা-বাণিজ্যের প্রসারেই কাজ করছে না, এটা নগরবাসীর জন্য অন্যতম বিনোদন কেন্দ্রও হয়ে উঠেছে, যার প্রতিফলন ঘটেছে মেলার সার্বিক সুশৃঙ্খল আয়োজনে।

এবার বাণিজ্যমেলার আয়োজন ও সৌন্দর্যবর্ধনে বিশেষ চমক আনা হয়েছে। তাই মূল ফটক পেরিয়ে সামনেই দেখা যাবে ডিজিটাল স্ক্রিন। ওই স্ক্রিন থেকে এক পলকেই দেখে নেয়া যাবে পুরো মেলা। এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালসহ বিভিন্ন ঐতিহাসিক ও মুক্তিযুদ্ধের নানা ঘটনাও দৃশ্যায়িত হয়েছে মেলায়।

উদ্যোক্তরা জানান, ‘আমরাও পারি’ থিম নিয়ে আয়োজিত ২৩তম বাণিজ্য মেলার মূল ফটকটি পদ্মা সেতুতে স্থাপিত প্রথম স্প্যানটির আদলে নির্মাণ করা হয়েছে।

মেলার ভেতরটায় বেশ ফাঁকা জায়গা রেখে এর দুই প্রান্ত সুন্দরবন ইকোপার্কের আদলে তৈরি করা হয়েছে। চলার পথগুলো অতীতের চেয়ে আরো প্রশস্থ করা হয়েছে। মেলায় ২টি শিশু পার্ক, রক্ত সংগ্রহ কেন্দ্র, মা ও শিশু কেন্দ্র এবং একটি প্রাথমিক চিকিৎসা কেন্দ্র রয়েছে। রয়েছে অর্কিড বাগান।

নিরাপত্তায় মেলায় পুলিশ ও র‌্যাবের ওয়াচ টাওয়ারসহ আনসার ও ভিডিপি, পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বিজিবি এবং র‌্যাব সদস্যরা মোতায়েন থাকছে। সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য ১০০টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

১ জানুয়ারি শুরু হওয়া এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। মেলায় কোনো সাপ্তাহিক ছুটি নেই। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। প্রবেশ ফি প্রতিজন ৩০ টাকা। ছোটদের জন্য ২০ টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com