পরিবহন শ্রমিকদের ‘কর্মবিরতি’তে বেনাপোল বন্দরে অচলাবস্থা

পরিবহন শ্রমিকদের ‘কর্মবিরতি’তে বেনাপোল বন্দরে অচলাবস্থা

পরিবহন শ্রমিকদের ‘কর্মবিরতি’তে বেনাপোল বন্দরে অচলাবস্থা
পরিবহন শ্রমিকদের ‘কর্মবিরতি’তে বেনাপোল বন্দরে অচলাবস্থা

এম ওসমান, বেনাপোল প্র‌তি‌নি‌ধি: সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা পরিবর্তনের দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার ‘কর্মবিরতি’তে অচলাবস্থার মধ্যে পড়েছে দেশের সর্ববৃহত্তম বেনাপোল স্থলবন্দর।
রোববার (২৮ অক্টোবর) সকাল ৬টা থেকে শুরু হওয়া ‘কর্মবিরতি’তে বন্ধ রয়েছে বেনাপোল স্থলবন্দর থেকে দেশের অভ্যন্তরে আমদানি পণ্য পরিবহন। জরুরি শিল্পকারখানার কাঁচামালসহ পচনশীল পণ্য নিয়ে ট্রাক আটকে পড়ায় বিপাকে পড়েছে ব্যবসায়ীরা।
ভারত ফেরত পাসপোর্ট যাত্রীরা গন্তব্যে যেতে না পেরে বিভিন্ন পরিবহন কাউন্টার ও আবাসিক হোটেলগুলোতে আটকা পড়ে আছে। ঝামেলা এড়াতে বন্ধ রয়েছে কিছু কাউন্টার। তবে কাছাকাছি এলাকার যাত্রীরা ব্যাটারিচালিত ইজিবাইক ও ইঞ্জিন ভ্যানে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন।
বেনাপোল ট্রাক ট্রান্সপোর্ট ইউনিয়নের সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী জানান, পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত বেনাপোল বন্দর থেকে সব ধরনের পণ্য পরিবহন বন্ধ থাকবে।
ভারত ফেরত যাত্রী ‌মোকলেস বলেন, তিনি চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন, আরও কিছু দিন থাকার প্রয়োজন ছিল। কিন্তু পাসপোর্টে ভিসা শেষ হয়ে যাওয়ার বাধ্য হয়ে তাকে ফিরতে হয়েছে। কাছে খরচের টাকাও প্রায় শেষ। বাস বন্ধ কিভাবে বাড়ি পৌঁছাবো বুঝতে পারছি না।
এদিকে, কর্মবিরতির ফলে বেনাপোল বন্দরে প্রায় ৩ শতাধিক ট্রাক আমদানি পণ্য নিয়ে আটকা পড়েছে। এসবের মধ্যে শিল্ক কারখানায় ব্যবহৃত কাঁচামাল ও জরুরি অক্সিজেন ও পচনশীল পণ্য রয়েছে। দ্রুত সমাধান না হলে ক্ষতিগ্রস্ত হবেন ব্যবসায়ীরা।
বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা আজিজুল ইসলাম জানান, পরিবহন শ্রমিকদের কর্মবিরতিতে বেনাপোল বন্দর থেকে পণ্য পরিবহন বন্ধ থাকলেও ভারতের থেকে আমদানি পণ্য প্রবেশে বাধা নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com