নৌমন্ত্রী শাজাহানকে আইনি নোটিস

নৌমন্ত্রী শাজাহানকে আইনি নোটিস

নিজস্ব প্রতিবেদক : সাংবিধানিক পদে থেকেও কোন ক্ষমতা বলে নৌমন্ত্রী শাজাহান খান বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি, তা জানতে চেয়ে তার কাছে আইনি নোটিস পাঠানো হয়েছে।

রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের একজন আইনজীবী। বৃহস্পতিবার নৌমন্ত্রী শাজাহান খানের কাছে আইনি নোটিসটি পাঠানো হয় বলে জানা গেছে।

নোটিসটিতে বলা হয়েছে, শাজাহান খান ২০১৪ সালে সংবিধানের ১৪৮ অনুচ্ছেদ অনুসারে শপথ গ্রহণ করে মন্ত্রী হয়েছেন। সাংবিধানিক এই পদে থেকেও তার বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি হওয়া কেনো অনৈতিক হবে না, তা চিঠির মাধ্যমে ২৪ ঘণ্টার মধ্যে জানাতে বলা হয়েছে।

নৌমন্ত্রী যদি ২৪ ঘণ্টার মধ্যে এই চিঠির উত্তর না দেন, তাহলে সংবিধান লঙ্ঘন ও শপথ ভঙ্গের অভিযোগে তার বিরুদ্ধে উচ্চ আদালতে ব্যবস্থা নেয়া হবে বলে আইনি নোটিসে বলা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার রাজধানীর কুর্মিটোলার র‍্যাডিসন ব্লু হোটেলের সামনে রেসিং করতে গিয়ে জাবালে নূরের একটি বাস অপেক্ষারত কয়েকজন শিক্ষার্থীর উপর তুলে দেয়। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। এরপরই শিক্ষার্থীরা সংশ্লিষ্ট চালকদের বিচার ও নৌমন্ত্রীর পদত্যাগ চেয়ে আন্দোলন করছে। এর মধ্যেই নৌমন্ত্রীকে আইনি নোটিস পাঠানো হলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com