সংবাদ শিরোনাম :
সাম্প্রদায়িক সম্প্রীতিকে এগিয়ে নিতে সকলের এক যোগে কাজ করার আহ্বান : আবু জাহির রাজধানীর বস্তি থেকে হবিগঞ্জের শিশুর মৃতদেহ উদ্ধার পার্কিং করা বাসে ৩০ কেজি গাঁজা, গ্রেফতার ৩ ‘বাবা নির্যাতন সহ্য করতে পারছি না, আমাকে উদ্ধার করো : সৌদি থেকে মেয়ের আকুতি ভারতের ত্রিপুরায় প্রচুর বৃষ্টিপাত হওয়ায় খোয়াই নদীর পানি বৃদ্ধি রাস্তায় পড়ে থেকে নষ্ট হচ্ছে টেলিফোন বক্স ॥ দেখার যেনো কেউ নেই শায়েস্তানগর হকার মার্কেট দখল করে ব্যবসা ॥ নেয়া হয়েছে অবৈধ বিদ্যুত সংযোগ হবিগঞ্জ শহরে ব্যাটারী চালিত রিকশার বিরুদ্ধে অভিযান বাধা দিলেই খুন করত শুক্কুর আলী-দিদার আগামী ৮ অক্টোবর হবিগঞ্জে শ্রমিক ইউনিয়ন নির্বাচনে সব গণপরিবহন বন্ধ
নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে রয়েছে হবিগঞ্জ জেলা

নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে রয়েছে হবিগঞ্জ জেলা

বর্তমানে নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে রয়েছে হবিগঞ্জ জেলা। এ ক্ষেত্রে ৬৪ জেলায় প্রথম স্থানে রয়েছে নোয়াখালী।এ তথ্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরের।

জেলায় চলতি বছরের জুলাই থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত স্বাভাবিকভাবে ডেলিভারি হয়েছে প্রায় ২ হাজার। আগামি জুন মাস পর্যন্ত ৯ হাজার স্বাভাবিক ডেলিভারির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এ লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন হবিগঞ্জ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মীর সাজেদুর রহমান।

এর আগে ২০২১ সালের জুলাই থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত প্রায় ৯ হাজার শিশুর নিরাপদ ও স্বাভাবিক প্রসব হয়েছে।

মীর সাজেদুর রহমান জানান, হবিগঞ্জে ৭৭টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র রয়েছে। এগুলোর ৩৮টিতে সাতদিন ২৪ ঘণ্টা স্বাভাবিকভাবে ডেলিভারি সেবা দেওয়া হয়। সেবাদানকারী স্বল্পতায় বাকিগুলোতে ২৪ ঘণ্টা সেবা দেওয়া কঠিন হচ্ছে।

তিনি জানান, প্রতিবছর দেশের প্রায় ৪ হাজার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মধ্যে সর্বোচ্চ সেবা দানের ক্ষেত্রে সেরা দশের মর্যাদা অর্জন করে হবিগঞ্জের ৩ থেকে ৫টি কেন্দ্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com