নিউমার্কেট-ধানমন্ডি এলাকায় বন্ধ হচ্ছে রিকশা

নিউমার্কেট-ধানমন্ডি এলাকায় বন্ধ হচ্ছে রিকশা

নিউমার্কেট-ধানমন্ডি এলাকায় বন্ধ হচ্ছে রিকশা
নিউমার্কেট-ধানমন্ডি এলাকায় বন্ধ হচ্ছে রিকশা

ঢাকা- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, রাজধানীতে যানজট নিরসনে ঈদের পর ধানমন্ডি ও নিউমার্কেট এলাকার প্রধান সড়কগুলোতে রিকশা চলাচলে বাধা আরোপ করা হবে।

রবিবার (৫ মে) বিকালে ডিএসসিসি ভবনে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান মেয়র।

সাঈদ খোকন বলেন, সম্প্রতি ধানমন্ডি ও নিউমার্কেট ঘিরে বিআরটিসি চক্রাকার বাস (শীতাতপ নিয়ন্ত্রিত) সার্ভিস চালু করেছে। নীলক্ষেত, নিউমার্কেট, সায়েন্স ল্যাবসহ অন্য এলাকার তীব্র যানজট কমাতে এবার রিকশা চলাচলে বাধা আরোপ করতে যাচ্ছে ডিএসসিসি।

মেয়র বলেন, রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে গঠিত বাস রুট রেশনালাইজেশন কমিটি কাজ করে যাচ্ছে। পুরোপুরি শৃঙ্খলা ফিরেয়ে আনতে প্রায় দুই বছর সময় লাগবে।

সাঈদ খোকন বলেন, গঠিত কমিটি যদি এই সিদ্ধান্ত সঠিক মনে করে তাহলে আমরা বিদ্যমান বাস দিয়ে রুটগুলোকে রেশনালাইজেশন করে ছয় কোম্পানির আওতায় এনে প্রাথমিকভাবে পরিচালনা করব। এছাড়া সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বাস-বে নির্মাণ করা হবে।

“অন্যদিকে সদরঘাট থেকে শুরু করে রামপুরা ব্রিজ পর্যন্ত একটি চক্রাকার বাস সার্ভিস আমরা চালু করতে চাই। এই রুটে শুধু বিআরটিসি নয়, ব্যক্তিমালিকানা বাসও যেন এর সঙ্গে সম্পৃক্ত করে সুস্থ প্রতিযোগিতার মাধমে চলতে পারে এই বিষয়ে আমরা আলোচনা করছি। সবকিছু মিলিয়ে নাগরিকদের সাশ্রয়ীমূল্যে সেবা নিশ্চিত করা হবে।”

ডিএসসিসি মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে সভায় ডিএমপি প্রতিনিধি, বিআরটিসি, রাজউক, বিআরটিএ কর্মকর্তাসহ মহানগরীর বাস মালিক সমিতির নেতৃবৃন্দ ও গণপরিবহন বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com