নাটোরে ক্ষতিগ্রস্থ চাষীদের মহাসড়ক অবরোধ

নাটোরে ক্ষতিগ্রস্থ চাষীদের মহাসড়ক অবরোধ

মোঃ জাহিদ আলী, নাটোর প্রতিনিধি:

নাটোরের বড়াইগ্রামের গড়মাটি এলাকায় প্রায় একশ একর আবাদী জমি মিলের বর্জ্য পানি থেকে রক্ষার দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছেন স্থানীয় কৃষক ও এলাকাবাসী।

সোমবার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত প্রথম একঘন্টা মানববন্ধনের পর মহাসড়ক অবরোধ করে তারা। স্থানীয় ছয় গ্রামের পাঁচ শতাধিক কৃষক ও গ্রামবাসী অভিযুক্ত রশিদ অটো রাইস মিলের গেইট ও গেইট সংলগ্ন পাবনা-নাটোর মহাসড়ক অবরোধ করে।

পরে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খাঁন এ ব্যাপারে উভয় পক্ষের মধ্যে আলোচনা করে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণের জন্য ১ ফেব্রুয়ারী সময় নির্ধারণ করলে অবরোধ তুলে নেয়া হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, স্থানীয় আওয়ামীলীগ ও কৃষক নেতা মো. মাহফুজুর রহমান, মোর্শেদ মন্ডল, সুমন সরকার, ইউপি সদস্য ভাসান আলী, সাবেক ইউপি সদস্য জামির আলী, কৃষক আদম আলী, আফছার আলী প্রমূখ।

বক্তারা জানান, রশিদ অটো রাইস মিলের গরম পানির বর্জ্য তাদের আবাদীজমিতে প্রবেশ করায় ফসল চাষ ব্যহত হচ্ছে। বীজ বুনলে সেখানে আর চারা গজাচ্ছে না। এ ব্যাপারে কয়েকদফায় রাইস মিল মালিককে অভিযোগ দিলেও তাদের কোন লাভ হয়নি। রশিদ অটো রাইস মিলের মালিক আব্দুর রশিদ জানান, বর্জ্য যাতে আবাদী জমিতে প্রবেশ করতে না পারে তার জন্য অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নাটোরে ওয়ারেন্টভুক্ত আসামীসহ আটক ৬

নাটোরের বাগাতিপাড়ায় অভিযান চালিয়ে ওয়ারেন্টভুক্ত আসামীসহ ৬ জনকে আটক করেছে বাগাতিপাড়া মডেল থানা পুলিশ। রোববার রাতে উপজেলা বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

ওই রাতে জামনগরের কালিকাপুর বাজার এলাকা থেকে নাটোরের দিঘাপতিয়া ছোট হরিশপুরের আঃসাত্তারের ছেলে আতিক হাসান মুন (২৪), দিঘাপতিয়া ফুলতলা মোড়ের পরিতোষের ছেলে শ্রী সুমন (২৪), দিঘাপতিয়ার কলেজ মোড়ের মুনছুর মন্ডলের ছেলে চাঁদ মন্ডল (২৫), একই এলাকার ঘোষপাড়ার মৃত ইউনুস সরকারের ছেলে মাসুদ সরকার (৩০)কে গাঁজাসহ আটক করে পুলিশ। এছাড়াও একই রাতে যোগীপাড়া থেকে সোনাপাতিল মহল্লার মৃত আঃ হামিদের ছেলে শহিদুল ইসলাম তুফান (৪০) এবং দয়ারামপুরের মিশ্রিপাড়া এলাকা থেকে দুইটি মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী একই গ্রামের তাছের আলীর ছেলে আরিফুল ইসলাম (২৬ )কে ২৬ পুরিয়া হেরোইনসহ আটক করে থানা পুলিশ।
এব্যাপারে বাগাতিপাড়া থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

বড়াইগ্রামে দোকান চুরি

নাটোরের বড়াইগ্রামের গড়মাটি বাজারে সাইদ ব্রাদার্স ইলেকট্রনিক্স নামের একটি ইলেকট্রনিক্সের দোকানে কমপক্ষে ৩ লাখ ৮৪ হাজার টাকার মালামাল চুরি হয়েছে। দোকানের প্রোপাইটার নুরুল আমিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রবিবার রাতে দোকানের তালা ঝুলিয়ে বন্ধ করে তিনি বাড়িতে যান।

সোমবার সকালে এসে দোকানের তালা ভাঙা দেখতে পান। ভিতরে ঢুকে দেখেন এলইডি টিভি, রাইস কুকার সহ প্রায় ৩ লাখ ৮৪ হাজার টাকার মালামাল নেই। এ বিষয়ে বড়াইগ্রাম থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com