নবীগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির এক কমিটিতেই ১০ বছর পার! ক্ষুব্ধ ব্যবসায়ীরা

নবীগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির এক কমিটিতেই ১০ বছর পার! ক্ষুব্ধ ব্যবসায়ীরা

নবীগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির এক কমিটিতেই ১০ বছর পার! ক্ষুব্ধ ব্যবসায়ীরা
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির এক কমিটিতেই ১০ বছর পার। এতদিনেও নতুন কমিটি গঠিত না হওয়ায় সাধারণ ভোটারসহ নানা শ্রেণী পেশার মানুষের মাঝে তীব্র অসন্তোষ বিরাজ করছে। নানা আলোচনা-সমালোচনার ঝড় বইছে ব্যবসায়ীদের মাঝে। ১০ বছর ধরে মেয়াদ উত্তীর্ণ কমিটি দিয়ে চলছে সংগঠনটি। দীর্ঘদিন ধরে নতুন কমিটি না হওয়ায় একটি পক্ষ সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়ী করছে। তাদের দাবি বর্তমান কমিটির নেতারা পদ আঁকড়ে রাখার জন্য নতুন কমিটি করতে অনীহা দেখাচ্ছেন। দীর্ঘদিন ধরে নতুন কমিটি না হওয়ায় ক্ষুব্ধ ব্যবসায়ীরা।
সূত্রে জানা যায়, ২০১২ সালের নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছিলেন আব্দুল গফুর ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন সাইফুল জাহান চৌধুরী। ওই কমিটির মেয়াদ শেষে নির্বাচন দেয়ার কথা। কিন্তু অদৃশ্য কারণে উক্ত কমিটির মেয়াদ ১০ বছর উত্তীর্ণ হলেও নির্বাচনের কোন পরিবেশ তৈরী না হওয়ায় ক্ষুুব্ধ সাধারণ ব্যবসায়ীরা।
নবীগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও সিনিয়র আওয়ামীলীগ নেতা মোহাম্মদ ছালিক মিয়া বলেন, দীর্ঘদিন ধরে মেয়াদ উর্ত্তীণ কমিটি ধারা পরিচালিত হচ্ছে বাজার ব্যবসায়ী সমিতি। নির্বাচন নিয়ে বর্তমান কমিটির সভাপতি সাধারণ সম্পাদক টালবাহানা করছেন। তাদের এই কর্মকান্ডে নিন্দা জানাই।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন, দীর্ঘদিন যাবৎ নবীগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটি নেই। এতে ব্যবসায়ীদের নতুন নেতৃত্ব তৈরি হচ্ছে না। আমরা চাই অতি দ্রুত বাজার কমিটি গঠন করা হোক।
নবীগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. জিলু রহমান বলেন, সভাপতি সাধারণ সম্পাদক জীবিত আছেন তারা যদি আমাকে দায়িত্ব দিতেন তাহলে কিছু করতে পারতাম। যেহেতু সভাপতি সাধারণ সম্পাদক আছেন তারা মিটিং এর আয়োজন করার কথা কিন্তু তারা মিটিং এর আয়োজন করেন না এছাড়াও আমাকে ও দায়িত্ব দেন না মিটিং ডাকার তাই মিটিং ডাকতে পারি না। যদি মিটিং ডাকতে পারতাম তাহলে নির্বাচন করা নিয়ে কিছু করতে পারতাম। আমরা যে নির্বাচন কমিশন এর মাধ্যমে নির্বাচন করেছিলাম শামীম, শিহাব, মোশাহিদ আলী তাদের কাছে ক্ষমতা হস্তান্তর করা যেত। আমরা যারা যুগ্ম সাধারণ,সদস্য সবারই মত আছে নির্বাচন হোক নতুন নেতৃত্ব গঠন করা হোক। নবীগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি আব্দুল গফুর বলেন, আমি অসুস্থ এই ব্যাপারে কিছু বলতে পারব না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com