নবাবগঞ্জে করোনায় ভাই-বোনসহ আক্রান্ত ৩, মোট শনাক্ত ১৩

নবাবগঞ্জে করোনায় ভাই-বোনসহ আক্রান্ত ৩, মোট শনাক্ত ১৩

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  ঢাকার নবাবগঞ্জ উপজেলায় প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে দুই শিশুসহ তিন জন।

আক্রান্ত দুই শিশু সম্পর্কে ভাই-বোন। তাদের একজনের বয়স (৫) বছরের নিচে এবং অন্যজনের  (১০) বছর। এ নিয়ে এ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ জনে।

রোববার (১০ মে) সকাল ৯টায় বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ।

ডা. অনুপ জানান, বৃহস্পতিবার (৭ মে)  উপজেলার বক্সনগর ইউনিয়ন ও কৈলাইল ইউনিয়ন থেকে ২২ ব্যক্তির করোনা ভাইরাসে সংক্রমণের উপসর্গ দেখা দিলে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসার) পাঠানো হয়।

শনিবার (৯ মে) রাতে রিপোর্ট এলে তাতে দুই শিশুসহ তিন জনের পজিটিভ পাওয়া যায়।

তিনি আরো জানান, এ উপজেলা থেকে এ পর্যন্ত আইইডিসিআরে ৩৩০ জনের নমুনা পাঠানো হয়েছে। এতে পর্যায়ক্রমে এ উপজেলায় ১৩ জন রোগী শনাক্ত হয়। আরো ৫৩ জনের রিপোর্ট এখনো পাওয়া যায়নি। এছাড়া আগের ১০ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত জন। সুস্থদের মধ্যে একজন সৌদি প্রবাসী, দুইজন তাবলীগ ফেরত, চারজন নারায়ণগঞ্জ থেকে আসা| এরা সবাই এ উপজেলার বাসিন্দা।

নতুন আক্রান্তদের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত  প্রক্রিয়াধীন এবং সংক্রমণের ঝুঁকি এড়াতে তাদের স্বজনদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ডা. অনুপ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com