সংবাদ শিরোনাম :
নন এমপিও শিক্ষকদের অনশন ভাঙাতে অনশনস্থলে শিক্ষামন্ত্রী

নন এমপিও শিক্ষকদের অনশন ভাঙাতে অনশনস্থলে শিক্ষামন্ত্রী

দাবি আদায়ে নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের আমরণ অনশন ভাঙাতে মঙ্গলবার সকালে অনশনস্থলে পৌঁছেছেন সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এমপিওভূক্তির দাবিতে শিক্ষকরা জাতীয় প্রেসক্লাবের সামনে গত তিনদিন ধরে টানা অনশন চালিয়ে যাচ্ছেন।

শিক্ষামন্ত্রীর সহকারী একান্ত সচিব জাকির হোসেন বলেন, বেলা ১১টায় মন্ত্রী প্রেসক্লাবের সামনে গেছেন। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইনও তার সঙ্গে রয়েছেন।

এমপিওভূক্তির দাবিতে দেড় বছরেরও বেশি সময় ধরে আন্দোলন করে আসছেন নন-এমপিও শিক্ষকরা। আমরণ অনশন ও অবস্থান ধর্মঘটের পাশাপাশি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে বিভিন্ন সময়ে স্মারকলিপি দিয়েছেন তারা। তবুও ২০১৬-১৭ আর ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্তি অথবা বাড়তি ভাতার ব্যবস্থা করতে কোনও বরাদ্দ রাখা হয়নি।

এ কারণে গত রোববার থেকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ অনশন শুরু করেন শিক্ষকরা। অনশনে সোমবার রাত পর্যন্ত ১৪ শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গেছে। এর আগে একই দাবিতে গত ২৬ ডিসেম্বর থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন তারা। শীতের রাতেও শিক্ষকরা ফুটপাতে অবস্থান করছেন।

বোররবার দুপুরে অনশনস্থলে গিয়ে দেখা যায়, অসুস্থ শিক্ষকদের জন্য দোয়া করা হচ্ছে। প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্টরা যাতে শিক্ষকদের দাবির প্রতি সদয় হন সে জন্য দোয়া করেন তারা। এ সময় অনেক শিক্ষককে কাঁদতে দেখা যায়।

কর্মসূচি আহ্বানকারী সংগঠন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, টানা দু’দিনের অনশনে তাদের ১৪ শিক্ষক অসুস্থ হয়ে পড়েন। এর মধ্যে বর্তমানে ৬ জন ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন। কয়েকজনকে অনশনস্থলেই স্যালাইন দিয়ে রাখা হয়েছে।

শিক্ষক নেতারা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে। তারা আশা প্রকাশ করেন, অনশনে মৃত্যুর খবর শোনার আগেই প্রধানমন্ত্রী এমপিওভুক্তির ঘোষণা দেবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com