সংবাদ শিরোনাম :
শুল্ক ফাঁকির শতাধিক বিলাসবহুল গাড়ি এখন সিলেটে! দুবাইয়ে চাকরি দেয়ার কথা বলে টাকা আত্মসাত ॥ ৬ জনের বিরুদ্ধে মামলা অবশেষে আবর্জনামুক্ত হচ্ছে হবিগঞ্জ শহরে আধুনিক স্টেডিয়ামের পাশ হবিগঞ্জে পুলিশের সঙ্গে জামায়াত নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা অপরাধ কর্মকাণ্ড রোধে সতর্ক পুলিশ শাহজীবাজার মাজারে প্রশাসনের আদেশ অমান্য করে কাফেলার আয়োজন সংবাদ প্রকাশের পর গার্নিং পার্কে মিনি পতিতালয়ের সন্ধান ডিবির অভিযানে ৫ কলগার্লসহ ৩ খদ্দর আটক কোরেশনগরে হোটেল যুবরাজ থেকে লাশ উদ্ধার ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা ছেলের বিয়ের দাওয়াতে বের হয়ে বাড়ি ফেরা হলো না মায়ের
নন এমপিও শিক্ষকদের অনশন: ঠান্ডাজনিত রোগে অসুস্থ ১১৪

নন এমপিও শিক্ষকদের অনশন: ঠান্ডাজনিত রোগে অসুস্থ ১১৪

স্বীকৃতিপ্রাপ্ত সকল নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশনের সষ্ঠ দিনে তীব্র শীতে চরম দুর্ভোগে পড়েছেন অনশনরত শিক্ষক-কর্মচারীরা। এদিকে তীব্র শীতে অনেকে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়েছেন। শুক্রবার (৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টা পর্যন্ত ১১৪ শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে গুরুতর ১৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, গত ৩১ ডিসেম্বর থেকে অনশনের কারণে সবাই অসুস্থ হয়ে গেছে। এছাড়া প্রচণ্ড ঠান্ডার কারণে রাতে সবারই কষ্ট হচ্ছে।

 

তিনি বলেন, হঠাৎ করে জেঁকে বসা শীতে প্রচণ্ড কষ্ট হচ্ছে সত্য। কিন্তু, শারীরিক এই কষ্টের চেয়ে আমরা দীর্ঘদিন মানসিক কষ্ট বয়ে বেড়াচ্ছি। কষ্ট হলেও আমাদের সামাজিক-পারিবারিক মর্যাদা ফিরিয়ে নিতে চাই। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন প্রত্যাহার আমরা করব না।

 

তিনি বলেন, শিক্ষকরাও আন্দোলন ছাড়তে রাজি নন। এজন্য অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে গেলেও চিকিৎসা নিয়ে আন্দোলনে ফিরে আসছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com