নতুন মন্ত্রীরা স্থায়ী এটা মনে করার কারণ নেই: কাদের

নতুন মন্ত্রীরা স্থায়ী এটা মনে করার কারণ নেই: কাদের

নতুন মন্ত্রীরা স্থায়ী এটা মনে করার কারণ নেই: কাদের
নতুন মন্ত্রীরা স্থায়ী এটা মনে করার কারণ নেই: কাদের

লোকালয় ডেস্কঃ একাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিসভায় সময়ে চাহিদা অনুযায়ী পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার সকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘ইশতেহারের প্রতিশ্রুতি বাস্তবায়নের উপযোগী করে নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে। প্রয়োজনে এ মন্ত্রিসভা সম্প্রসারণ ও পরিবর্তন হতে পারে। ’

তিনি বলেন, ‘নতুন মন্ত্রিসভা গঠিত হলো ভবিষ্যতে আরও সম্প্রসারণ হতে পারে। পাঁচ বছর অনেক সময়। কখন কে আসবে, কখন কে যাবে? এখন যারা আছেন তারা স্থায়ী এটা তো মনে করার কারণ নেই।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগে যেসব এলাকায় মন্ত্রী-প্রতিমন্ত্রী ছিলেন না সেসব এলাকাকে প্রাধান্য দিয়েই নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে। এই পরিবর্তনকে অনেকেই স্বাগত জানিয়েছে। দেশের মানুষ এটাকে কিভাবে নিয়েছে সেটাই গুরুত্বপূর্ণ ও দেখার বিষয়।

ওবায়দুল কাদের বলেন, নতুন ও পুরাতনদের নিয়ে মন্ত্রিসভা গঠন করা হচ্ছে। এখন দেখার বিষয় তারা প্রত্যাশা ও বাস্তবতার মিল রেখে তারা কতটুকু তাদের দায়িত্ব পালন করবেন, তার উপরই নির্ভর করবে এর সাফল্য।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যেকোনো সময়ের চাইতে অর্থাৎ পঁচাত্তর পরবর্তী যেকোনো সময়ের চেয়ে আমাদের দলের ঐক্য অনেক বেশি দৃঢ় ও অনেক স্মার্ট।

নতুন মন্ত্রীদের নিয়ে কাজ করতে সমস্যা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন মন্ত্রিসভায় অনেকেই পুরাতন রয়েছেন। পুরনোদের মধ্যে যারা মন্ত্রিসভায় এসেছেন, তাদের অনেকের বেশ অভিজ্ঞতা আছে। নতুন-পুরনোরা মিলে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com