নতুন কুতিনহোকে বার্সেলোনার ‘ছিনতাই’

নতুন কুতিনহোকে বার্সেলোনার ‘ছিনতাই’

নতুন কুতিনহোকে বার্সেলোনার ‘ছিনতাই’!

খেলা ডেস্ক : ব্রাজিলের ২১ বছর বয়সী উইঙ্গার ম্যালকমের সঙ্গে চূক্তিটা হয়েই গেল বার্সেলোনার। ৪১ মিলিয়ন ইউরোর চুক্তি চূড়ান্ত হওয়ার পর ন্যু ক্যাম্পে চলেও গিয়েছেন ব্রাজিলিয়ান তরুণ। ফুটবল সাংবাদিকরা এই দলবদলটাকে ‘ছিনতাই’ বলে নামকরণ করেছেন।

 

কারণ ম্যালকমকে কিনতে তার আগের ক্লাব বোর্দোর সঙ্গে কথাবার্তা চূড়ান্ত করে ফেলেছিল ইতালির ক্লাব এএস রোমা। শুধু কাগজপত্রে সই ও স্বাস্থ্য পরীক্ষাটাই বাকি ছিল। ম্যালকমকে স্বাগত জানাতে বিমানবন্দরে জমায়েত পর্যন্ত হয়েছিল রোমা সমর্থকরা। কিন্তু ঠিক সেই মুহূর্তে ম্যালকমের ব্যাপারে আগ্রহ দেখায় বার্সেলোনা।

 

রোমার সঙ্গে কথা পাকাপাকি হয়েছিল ৩২ মিলিয়ন ইউরোতে। বার্সেলোনা ব্রাজিলিয়ান তরুণের জন্য দাম হাঁকে ৪১ মিলিয়ন। এতেই বেঁকে বসে বোর্দো। তাছাড়া বার্সার মতো বড় ক্লাবের প্রস্তাব ফেরালে ক্লাব ফুটবলের রাজনীতিতে তার একটা প্রভাব পড়ার সম্ভাবনাও থাকে। সব মিলিয়ে বার্সেলোনার সঙ্গে কথা এগিয়ে নেয় ফ্রান্সের ক্লাব বোর্দো।

 

একদিন আগে ম্যালকমের এজেন্ট চলে এসেছিলেন ন্যু ক্যাম্পে। তখনই মনে করা হচ্ছিল, ইউটার্নের চুক্তিটা সময়ের ব্যাপার মাত্র। হলোও তাই।

 

ম্যালকমের ওপর অবশ্য আগে থেকেই নজর ছিল বার্সেলোনার। ব্রাজিল জাতীয় দলে অভিষেকের অপেক্ষায় থাকা এই তরুণ ধারাবাহিকভাবে ভালো খেলছিলেন। গত মৌসুমে বোর্দোর হয়ে ৩৫ ম্যাচে গোল করেছেন ১২টি। অন্যদের দিয়ে করিয়েছেন ৭টি। এরই মধ্যে এই অ্যাটাকিং মিডফিল্ডারকে ‘নতুন কুতিনহো’ বলেও ডাকা হচ্ছে। গত মৌসুমেই ম্যালকমকে দলে ভেড়াতে চেয়েছিল বার্সেলোনা। কিন্তু ব্যাটে বলে মেলাতে পারেনি কাতালান ক্লাবটি। এবার ঘুরিয়ে পেঁচিয়ে হলেও দলবদলটা চূড়ান্ত করল বার্সেলোনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com