সংবাদ শিরোনাম :
শুল্ক ফাঁকির শতাধিক বিলাসবহুল গাড়ি এখন সিলেটে! দুবাইয়ে চাকরি দেয়ার কথা বলে টাকা আত্মসাত ॥ ৬ জনের বিরুদ্ধে মামলা অবশেষে আবর্জনামুক্ত হচ্ছে হবিগঞ্জ শহরে আধুনিক স্টেডিয়ামের পাশ হবিগঞ্জে পুলিশের সঙ্গে জামায়াত নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা অপরাধ কর্মকাণ্ড রোধে সতর্ক পুলিশ শাহজীবাজার মাজারে প্রশাসনের আদেশ অমান্য করে কাফেলার আয়োজন সংবাদ প্রকাশের পর গার্নিং পার্কে মিনি পতিতালয়ের সন্ধান ডিবির অভিযানে ৫ কলগার্লসহ ৩ খদ্দর আটক কোরেশনগরে হোটেল যুবরাজ থেকে লাশ উদ্ধার ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা ছেলের বিয়ের দাওয়াতে বের হয়ে বাড়ি ফেরা হলো না মায়ের
ধর্মের সঠিক শিক্ষা মানুষের সামনে তুলে ধরছে হেযবুত তওহীদ

ধর্মের সঠিক শিক্ষা মানুষের সামনে তুলে ধরছে হেযবুত তওহীদ

হেযবুত তওহীদ মানবতার কল্যাণে নিবেদিত একটি অরাজনৈতিক আন্দোলন। আল্লাহর রসুল ইসলামের যে আদর্শ দিয়ে তৎকালীন সমাজে শান্তি প্রতিষ্ঠা করেছিলেন সেই ইসলামের সঠিক রূপটিই মানুষের সামনে তুলে ধরার জন্য এ আন্দোলন কাজ করে যাচ্ছে। বর্তমানে ধর্মের নামে সমগ্র পৃথিবী এবং আমাদের দেশেও যে সন্ত্রাস-জঙ্গিবাদের বিস্তার ঘটানো হচ্ছে তার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হেযবুত তওহীদ নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।

হেযবুত তওহীদ একটি সম্পূর্ণ অরাজনৈতিক আন্দোলন। এ আন্দোলনের উদ্দেশ্য হচ্ছে, সমাজের মানুষের মধ্যে ধর্মের সঠিক শিক্ষা ও আদর্শ প্রচার করা। ১৪০০ বছর আগে অন্ধকারে নিমজ্জিত আরব জাতিকে আল্লাহর রসুল একটি সঠিক আদর্শ দ্বারা উদ্বুদ্ধ করেছিলেন। আল্লাহর প্রেরিত দীনের স্পর্শে বর্বর মরুবাসী আরবরা এক সময় পৃথিবীর শিক্ষকের আসনে অধিষ্ঠিত হয়েছিল। তাদের সমাজে শান্তি, নিরাপত্তা, সুবিচার, ঐক্য, ভ্রাতৃত্ব, মানবতা, মানবাধিকার প্রতিষ্ঠিত হয়েছিল। আল্লাহর রসুল যে ধর্ম নিয়ে এসেছিলেন তা বর্তমানে অবিকৃত অবস্থায় নেই। ধর্ম এসেছে মানবতার কল্যাণে, সমাজে শান্তি প্রতিষ্ঠার প্রয়োজনে। অথচ আজকে ধর্ম তার প্রকৃত রূপ হারিয়ে ফেলেছে। এক শ্রেণির স্বার্থান্বেষী মহলের হাতে মানুষের ধর্মবিশ্বাস কুক্ষিগত হয়ে আছে। তারা তাদের নিজেদের স্বার্থের প্রয়োজনে মানুষের ধর্মবিশ্বাসকে বিপথে পরিচালিত করে সমাজে অশান্তি, অনৈক্য, সাম্প্রদায়িকতা ও সন্ত্রাসের সৃষ্টি করছে।

হেযবুত তওহীদ মানুষের ধর্মবিশ্বাসের এই অপব্যবহার রোধ করে কীভাবে মানুষকে ধর্মের সঠিক আদর্শ দ্বারা উদ্বুব্ধ করা যায় এবং তাদের ধর্মবিশ্বাসকে সমাজ ও রাষ্ট্রের কল্যাণকর কাজে ব্যবহার করা যায় সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

আজকে সারা বিশ্বে ইসলামের নাম করে সন্ত্রাসবাদের বিস্তার ঘটানো হচ্ছে। এতে একদিকে যেমন ইসলাম ধর্মের গায়ে কালিমা লেপন করা হচ্ছে, অন্যদিকে তেমনি এটাকে ইস্যু করে একের পর এক মুসলিম দেশ পশ্চিমাদের দ্বারা আক্রান্ত হচ্ছে। পশ্চিমা বিশ্বই মূলত জঙ্গিবাদের শ্রষ্টা ও মদদদাতা। এই জঙ্গিবাদ মুসলিম দেশগুলোতে হামলা চালানোর জন্য পশ্চিমাদের তৈরি এক নীলনকশা। এই নীলনকশার অংশ হিসেবে এরই মধ্যে ইরাক, আফগানিস্তান, সিরিয়ার মতো দেশগুলোকে ধ্বংসস্তুপে পরিণত করা হয়েছে। বাংলাদেশও যেন তাদের এই ষড়যন্ত্রের অংশ না হয়, এখানেও যেন কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি না হয় তার জন্য দেশব্যাপী কাজ করে যাচ্ছে হেযবুত তওহীদ আন্দোলন।

হেযবুত তওহীদ যখন ধর্মের সঠিক আদর্শ মানুষের সামনে তুলে ধরছে তখন একটি স্বার্থান্বেষী মহল হেযবুত তওহীদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ধর্মের কোনো কাজ করে বিনিময় গ্রহণ করার ব্যাপারে আল্লাহর স্পষ্ট নিষেধাজ্ঞা থাকার পরও যারা ধর্মকে রুটি-রুজির মাধ্যম বানিয়েছে মূলত তারাই হেযবুত তওহীদের বিরোধিতায় অবতীর্ণ হয়েছে। তারা ব্যাপক মিথ্যাচার ও অপপ্রচারের মাধ্যমে ধর্মবিশ্বাসী মানুষকে হেযবুত তওহীদের ব্যাপারে বিভ্রান্ত করছে এবং নেতিবাচক ধারণা সৃষ্টি করে যাচ্ছে। আমরা এ ধরনের মিথ্যাচারের তীব্র নিন্দা জানাই।

হবিগঞ্জবাসীর উদ্দেশে আমাদের কথা হচ্ছে, সচেতন নাগরিকগণ- যারা হেযবুত তওহীদ সম্পর্কে ভালো করে জানেন তারা অপপ্রচারকারীদের দ্বারা কখনো বিভ্রান্ত হবেন না বলে আমরা বিশ্বাস করি। আমরা হেযবুত তওহীদ কি চাই, আমাদের আদর্শ কি, বক্তব্য কি ইত্যাদি সম্পর্কে জানার জন্য সমস্ত সুযোগ আপনাদের সামনে উন্মুক্ত আছে। আমাদের ওয়েবসাইট, ফেসবুক পেজ, বই-পুস্তক, পত্রিকা ইত্যাদিতে আমরা আমাদের আদর্শ তুলে ধরছি। আমরা আলোচনা সভা, জনসভা, সেমিনার, র‌্যালি ইত্যাদির আয়োজন করে আমাদের বক্তব্য নিয়মিতভাবে সমাজের সুধীজনদের থেকে শুরু করে সর্বস্তরের জনগণের সামনে তুলে ধরছি। আপনারা অন্য কারো দ্বারা প্রভাবিত না হয়ে আমাদের বক্তব্য জানুন। আমাদের সার্বিক বক্তব্য জানার পর আপনারা কেউ আমাদের সম্পর্কে অন্য কারো দ্বারা বিভ্রান্ত হবেন না বলে আমরা আশাবাদী।    ( খবর বিজ্ঞপ্তির)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com