সংবাদ শিরোনাম :
দেশে ২ কোটি ডোজের বেশি করোনার টিকা প্রয়োগ

দেশে ২ কোটি ডোজের বেশি করোনার টিকা প্রয়োগ

http://lokaloy24.com
http://lokaloy24.com

চীন থেকে ঢাকার পথে আরও ১৭ লাখ টিকা

চীন থেকে ঢাকার পথে আরও ১৭ লাখ টিকা

বিজ্ঞপ্তিতে বলা হয়, অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ৫ লাখ ৯০ হাজার ৯১৮ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ৭১ লাখ ৯৪ হাজার ৮৭২ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৮২ হাজার ৭৩৪ জন। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ২২ লাখ ২০ হাজার ৫৮৩ ডোজ।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৬৬ লাখ ২৮ হাজার ৮৪১ জন ও নারী ৩৯ লাখ ৬২ হাজার ৭৭ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৪৭ লাখ ৭০ হাজার ৭৪৮ জন দ্বিতীয় ডোজ ও ৫৮ লাখ ২০ হাজার ১৭০ জন প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩০ লাখ ১৯ হাজার ৬৮৮ জন ও নারী ১৭ লাখ ৫১ হাজার ৬০ জন। আর প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ৯ হাজার ১৫৩ জন পুরুষ ও ২২ লাখ ১১ হাজার ১৭ জন নারী।

এদিকে গত ১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্মের করোনার টিকার প্রয়োগ শুরু হয়েছে। দ্বিতীয় ধাপে গণটিকাদান কর্মসূচিতে এখন পর্যন্ত এ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৩৯ লাখ ৮২ হাজার ৪৬৬ জন ও নারী ৩২ লাখ ১২ হাজার ৪০৬ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৬৯ লাখ ৪০ হাজার ৯৪৮ জন প্রথম ডোজ ও ২ লাখ ৫৩ হাজার ৯২৪ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩৮ লাখ ৪১ হাজার ৬০৬ জন ও নারী ৩০ লাখ ৯৯ হাজার ৩৪২ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ১ লাখ ৪০ হাজার ৮৬০ জন পুরুষ জন ও নারী ১ লাখ ১৩ হাজার ৬৪ জন।

ঢাকার সাতটি কেন্দ্রে এখন পর্যন্ত ফাইজার-বায়োএনটেকের করোনার টিকা প্রয়োগ হয়েছে ৮২ হাজার ৭৩৪ ডোজ। টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৭০ হাজার ৬৫১ জন ও নারী ১২ হাজার ৮৩ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫০ হাজার ২৫৫ জন প্রথম ডোজ ও ৩২ হাজার ৪৭৯ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৪৩ হাজার ২৪৮ জন ও নারী ৭ হাজার ৭ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ২৭ হাজার ৪০৩ জন পুরুষ ও ৫ হাজার ৭৬ জন নারী।

এদিকে ১৩ জুলাই থেকে দেশের সিটি কর্পোরেশনগুলোয় মডার্নার টিকা দেয়া শুরু হয়েছে। এখন পর্যন্ত এই টিকা প্রয়োগ হয়েছে ২২ লাখ ২০ হাজার ৫৮৩ ডোজ। এই টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ১২ লাখ ৯৫ হাজার ৩৬৭ জন ও নারী ৯ লাখ ২৫ হাজার ২১৬ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ২২ লাখ ১১ হাজার ৭৮৯ জন প্রথম ডোজ ও ৮ হাজার ৭৯৪ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ১২ লাখ ৯০ হাজার ৪২৩ জন ও নারী ৯ লাখ ২১ হাজার ৩৬৬ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ৪ হাজার ৯৪৪ জন পুরুষ ও ৩ হাজার ৮৫০ জন নারী।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বুধবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত দেশে ২ কোটি ৯৫ লাখ ৬২ হাজার ৫৫১ জন করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com