সংবাদ শিরোনাম :
দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত ও মৃত্যু

দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত ও মৃত্যু

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  দেশে গত ২৪ ঘণ্টায় ১৯ জনের মৃত্যু ও এক হাজার ১৬২ জন করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। যা আক্রান্ত ও মৃত্যুর একদিনের পরিসংখ্যানে এখন পর্যন্ত সর্বোচ্চ। এ নিয়ে মোট ১৭ হাজার ৮২২ জন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৯ জনে।

বুধবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪১টি প্রতিষ্ঠানে ৭ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ১৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৮২২ জনে।

আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৯ জন। যাদের মধ্যে ১২ জন পুরুষ এবং ৭ জন মহিলা। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৬৯ জনে। বয়সভিত্তিক বিশ্লেষণে- শুন্য থেকে ১০ বছর বয়সের মধ্যে এক শিশু, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে এক জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে থেকে ৭ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ৫ জন এবং ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে ৫ জন মারা গেছেন।

এই ১৯ জনের মধ্যে রাজধানীতে মারা গেছেন ১৩ জন। এছাড়া নারায়ণগঞ্জে এক জন, মুন্সীগঞ্জে এক জন, নড়াইলে এক জন, চট্টগ্রামে দুই জন এবং কুমিল্লায় এক জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় আরো ২১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট তিন হাজার ৩৬১ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ৮৮। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৫৫ হাজার ৪৫৫ জন।  সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ১০ হাজার ৪২১ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com