সংবাদ শিরোনাম :
দেশে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৬৩৬, মৃত্যু ৮

দেশে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৬৩৬, মৃত্যু ৮

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১৪। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে ৬৩৬ জন করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট ১৩ হাজার ৭৭০ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হলো।

শনিবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৩৫টি প্রতিষ্ঠানে ৫ হাজার ৪৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো ৬৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৭০ জনে।

আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ জন পুরুষ। এদের মধ্যে ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে দুইজন ও ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে এক জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে এক জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২১৪ জনে।

গত ২৪ ঘণ্টায় আরো ৩১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট দুই হাজার ৪১৪ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ৩৮৬। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪০ লাখ ২৭ হাজার ১১০ জন।  সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৯৩ হাজার ৪২৩ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com