সংবাদ শিরোনাম :
দেশে যোগ হতে যাচ্ছে নতুন ব্র্যান্ডের মোবাইল কারখানা

দেশে যোগ হতে যাচ্ছে নতুন ব্র্যান্ডের মোবাইল কারখানা

দেশে যোগ হতে যাচ্ছে নতুন ব্র্যান্ডের মোবাইল কারখানা
দেশে যোগ হতে যাচ্ছে নতুন ব্র্যান্ডের মোবাইল কারখানা

তথ্য প্রযুক্তি ডেস্কঃ দেশে তৃতীয় মোবাইল কারখানার উদ্বোধন হতে যাচ্ছে। ফাইভ স্টার মোবাইল নামের নতুন এই মোবাইল কারখানার উদ্বোধন হতে যাচ্ছে ১৪ অক্টোবর।

প্রতিষ্ঠানটির সূত্রে জানা গেছে, গাজীপুরের ছয়দানায় প্রায় ২০ হাজার বর্গফুট জায়গাজুড়ে এই কারখানার স্থাপন করা হয়েছে। এই কারখানায় বর্তমানে অ্যাসেম্বলিংয়ের মাধ্যমে মোবাইল সেট উৎপাদন করা হবে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ অলিউল্লাহ বলেন, এই কারখানায় মোবাইল উৎপাদন থেকে শুরু করে মোবাইল গ্রাহক পর্যায়ে পোঁছানো পর্যন্ত ইতোমধ্যে পাঁচ শতাধিক ব্যক্তি কাজ করছেন। আশা করা যাচ্ছে, এই সংখ্যা আরও বৃদ্ধি পাবে।

তার দেওয়া তথ্য অনুযায়ী, বর্তমানে কারখানাটিতে ফিচার ফোনের উৎপাদন করা হচ্ছে। আগামী মাস থেকে স্মার্টফোন উৎপাদন করা হবে। মাসে মোট চার লাখ মোবাইল উৎপাদন করা হবে এই কারখানায়।

দেশে মোবাইল কারখানা করার কারণ জানতে চাইলে অলিউল্লাহ বলেন, ‘আগে তো আমরা বাইরে থেকে বা চীন থেকে মোবাইল এনে দেশে বিক্রি করতাম। সেই সময়ে আমরা দেখতাম, দেশটি মোবাইল কারখানা স্থাপন করে অনেক ডেভলপ করেছে। সেখানে কর্মীদের বেতনও বেশি। কিন্তু আমাদের দেশে কর্মীদের বেতন কম।’

‘এ ছাড়া আমাদের দেশে মোবাইলের ব্যাপক বাজার রয়েছে। এ থেকেই কারখানা করার চিন্তা। এতে আমদের দেশ যেমন উন্নয়নের দিকে যাবে, তেমনি আমাদের দেশের কর্মীদের বেতনও বৃদ্ধি পাবে’, যোগ করেন তিনি।

এর আগে ৫০ হাজার বর্গফুট জায়গাজুড়ে দেশে প্রথম মোবাইল কারখানার উদ্বোধন করে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এ ছাড়া ২৩ সেপ্টেম্বর রাজধানীর উপকণ্ঠ আশুলিয়ার জিরাবোতে ৫৭ হাজার বর্গফুট জায়গাজুড়ে সিম্ফনির মোবাইল কারখানার উদ্বোধন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com