দেশে গণতন্ত্র হত্যার উৎসব চলছে: রিজভী

দেশে গণতন্ত্র হত্যার উৎসব চলছে: রিজভী

দেশে গণতন্ত্র হত্যার উৎসব চলছে: রিজভী
দেশে গণতন্ত্র হত্যার উৎসব চলছে: রিজভী

লোকালয় ডেস্কঃ নির্বাচনের সমতল ক্রীড়াভূমি সৃষ্টি না করে তফসিল ঘোষণার কড়া সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বলেছেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার স্বার্থে একতরফা নির্বাচনের জন্য তাড়াহুড়ো করে কমিশন তফসিল ঘোষণা করেছে।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। রিজভী বলেন, তড়িঘড়ি করে তফসিল ঘোষণায় সারাদেশের ভোটারদের মুড-অফ, দেশের জনগণ হতাশ।

প্রাণী হত্যা করার পর আদিম বন্য উৎসবের ন্যায় এখন গণতন্ত্র হত্যার উৎসব চলছে আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির মাধ্যমে।

তিনি বলেন, সংলাপ, নির্বাচন, তফশীল ঘোষনা সবই তামাশার নামান্তর। অবৈধ ক্ষমতাসীনরা জনগণের কোনো দাবি মানছে না। ৭ দফা দাবিকে অগ্রাহ্য করেই একতরফা নির্বাচনের পথে এগিয়ে যাচ্ছে তারা।

চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকার জন্যই বছরের পর বছর ধরে মিথ্যা মামলা-মোকদ্দমা-গ্রেফতার-হত্যা-গুপ্তহত্যা-ক্রসফায়ারের মতো পৈশাচিক নির্মমতাকে কাজে লাগানো হয়েছে বিরোধী দল দমনে।

শুধু তাই নয়, বাড়িঘরসহ তার বেঁচে থাকার সমস্ত অবলম্বনকে কেড়ে নিয়ে, তার চিকিৎসা পাওয়ার অধিকারকে হরণ করেছে। নির্বাচন থেকে দুরে রাখতেই নির্বাচনের বছরে অনুগত আদালতকে দিয়ে সাজা দিয়ে জেলে আটকে রাখা হয়েছে। মামলায় আদালতে হাজিরাসহ বন্দীশালায় চালানো হচ্ছে নানামুখী নির্যাতন-নিপীড়ণ।

রিজভী বলেন, ওরা জনগণকে ভয় পায় বলেই দেশের বিপুল জনপ্রিয় দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি করে রেখেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও বানোয়াট মামলায় সাজা দেয়া হয়েছে।

বিবেকশুণ্য সরকার ও সরকারপ্রধানের নির্দেশে বেগম জিয়াকে চিকিৎসা না দিয়েই জরাজীর্ণ, পরিত্যক্ত ও বাসানুপযোগী নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com