সংবাদ শিরোনাম :
দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু এবং শনাক্ত

দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু এবং শনাক্ত

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের কারণে এটি একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেছে ২২৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। আক্রান্তের হিসাবে এটি একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে মোট আক্রান্ত ১৪ হাজার ৬৫৭ জন।

রোববার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৩৬টি প্রতিষ্ঠানে ৫ হাজার ৭৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো ৮৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৫৭ জনে।

আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪জন। যাদের মধ্যে ১০ জন পুরুষ এবং ৪ জন মহিলা। মহিলাদের মধ্যে ৩০ থেকে ৪০ বয়সের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন। পুরুষদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২২৮ জনে।

গত ২৪ ঘণ্টায় আরো ২৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট দুই হাজার ৬৫০ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২ লাখ ৮০ হাজার ৫৫৮। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ১৪ হাজার ৫৫১ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৪ লাখ ৪৫ হাজার ৯৩১ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com