সংবাদ শিরোনাম :
দেশে একদিনে আরো ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০৪

দেশে একদিনে আরো ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০৪

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে শনাক্ত হয়েছে ৩ হাজার ৫০৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট  ১ হাজার ৬৯৫ জনের মৃত্যু হলো। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৩৩০ হাজার ৯৭৮ জনে।

শনিবার আড়াইটায় নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) ১৫ হাজার ১৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ৩ হাজার ৫০৪ জনের দেহে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ১২  শতাংশ। যা গতকাল ছিল ২০ দশমিক ৯১ শতাংশ।

ডা. নাসিমা জানান, ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩২ জন পুরুষ ও দুইজন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ।

এছাড়া ২৪ ঘণ্টায় কোভিড-১৯ সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ১৮৫ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নেয়া ৫৪ হাজার ৩১৮ জন জন সুস্থ হয়ে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৫৪ শতাংশ। গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয়। ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৪ লাখ ৯৭ হাজার ২৬১। এছাড়া আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ২০ হাজার ৮৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫৩ লাখ ৭৩ হাজার ১১৫ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com