দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন-অগ্রগতির ছোঁয়া দেখতে চাই: শিক্ষামন্ত্রী

দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন-অগ্রগতির ছোঁয়া দেখতে চাই: শিক্ষামন্ত্রী

দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন-অগ্রগতির ছোঁয়া দেখতে চাই: শিক্ষামন্ত্রী
দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন-অগ্রগতির ছোঁয়া দেখতে চাই: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের সকল ক্ষেত্রে অগ্রযাত্রা চলছে। আমাদের মাথাপিছু আয় এখন প্রায় ২ হাজার ডলার। এই যে উন্নয়ন-অগ্রগতি তার ছোঁয়া দেশের প্রতিটি ক্ষেত্রে দেখতে চাই। এর জন্য প্রত্যেককে নিজ নিজ অবস্থানে থেকে কাজ করতে হবে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১১টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, আগামী ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ মুজিব বর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। আমরা সকলে মিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালন করবো। এ উপলক্ষে দেশব্যাপী সারা বছর বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। যার মধ্যে খেলাধুলাও থাকবে।

শিক্ষামন্ত্রী বলেন, খেলাধধুলা মাধ্যমে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি হয়। এই খেলোয়াড় সুলভ আচরণ নতুন প্রজন্মকে সু-নাগরিক হিসেবে গড়ে তুলবে। খেলাধুলার মাঝে থাকলে তারা সুস্থ দেহ ও মনের অধিকারী হবে এবং তারা সকল প্রকার সামাজিক ব্যাধি জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস, ইভটিজিং থেকে দূরে থাকবে।

তিনি বলেন, চাঁদপুর সকল দিক থেকে একটি সমৃদ্ধ জেলা। এখানে ক্রিড়া, সাহিত্য ও সাংস্কৃতি চর্চা হয়। এভাবেই আমরা সবাই মিলে আমরা চাঁদপুরকে এগিয়ে নিয়ে যাব। আর এজন্য যারা ব্যবসায়ী সমাজ রয়েছেন, তারা সরকারের পাশাপাশি পৃষ্ঠপোষক হিসেবে এগিয়ে আসবেন।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. জিহাদুল কবির পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক শেখ মোতালেব।

টুর্নামেন্টে জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত ২০টি ক্লাবের মধ্যে আটটি ক্লাব অংশ গ্রহণ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com