দুর্ঘটনায় হত্যার বিচার একমাত্র মৃত্যুদণ্ড হওয়া উচিৎ: এরশাদ

দুর্ঘটনায় হত্যার বিচার একমাত্র মৃত্যুদণ্ড হওয়া উচিৎ: এরশাদ

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বেপরোয়া গাড়ি চালানোর কারণে দুর্ঘটনায় হত্যার বিচার একমাত্র মৃত্যুদণ্ড হওয়া উচিৎ। তিনি বলেন, জাতীয় পার্টি রাষ্ট্রক্ষমতায় থাকাকালে মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন করেছিলাম।

শুক্রবার সকালে রাজধানীর মহাখালী দক্ষিণপাড়ায় বাসচাপায় নিহত দিয়া খানম মীমের স্বজনদের সান্তনা দিতে গিয়ে একথা বলেন তিনি। এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

শিক্ষার্থীদের রাজপথে চলমান আন্দোলনে পূর্ণ সমর্থন জানিয়ে এরশাদ বলেন, ছাত্রদের এই দাবি রাজনৈতিক নয়, তাদের এ চাওয়া বাঁচার দাবি।

শিশুদের ওপর পুলিশি নির্যাতনের সমালোচনা করে তিনি বলেন, নিন্দনীয় এ হামলা মেনে নেয়া যায় না।

গণপরিবহনে নৈরাজ্য প্রসঙ্গে তিনি বলেন, এখন ১০/১২ বছরের শিশুরাও গাড়ি চালায়। লাইসেন্স, গাড়ির ফিটনেস যেনো দরকারই নেই। দায়িত্বশীল এক মন্ত্রী যেভাবে হেসে হেসে প্রতিক্রিয়া জানিয়েছেন তা লজ্জাজনক।

শিশুদের এই আন্দোলনে পুলিশ ও শ্রমিক সংগঠনগুলো যেনো সহিংস আচরণ না করে সে জন্য সবাইকে সহনশীল থাকার আহ্বান জানান তিনি। ছাত্রদের যৌক্তিক আন্দোলন মেনে নিতে সরকারের প্রতিও আহ্বান জানান সাবেক রাষ্ট্রপতি।

এ সময় এরশাদের সাথে ছিলেন দলের মহাসচিব এবিএম রুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, এস.এম. ফয়সল চিশতী, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, সাংগঠনিক সম্পাদক- মো. জসীম উদ্দিন ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা, আব্দুল হামিদ ভাসানী, মো. হেলাল উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com