সংবাদ শিরোনাম :
নতুন প্রযুক্তি জালালাবাদ গ্যাস রাইজার হবিগঞ্জ। মাধবপুরে গাঁজাসহ ২ যুবক আটক। নবীগঞ্জে বাবার বিরুদ্ধে মেয়েকে ধর্ষণের অভিযোগঃ বাধা দেয়ায় স্ত্রীকে পিটিয়ে আহত। হবিগঞ্জের ‘খাজা গার্ডেন সিটি’ থেকে ৪টি চোরাই মোবাইল উদ্ধার। হবিগঞ্জে পেঁয়াজের রশিদ না থাকায় ব্যবসায়িকে জরিমানা । আউশকান্দি কিবরিয়া স্কয়ার থেকে রহমান কমিউনিটি সেন্টার পর্যন্ত রাস্তাটি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান ফরিদ গাজী নামে নাম করণের আশ্বাসের মাধ্যমে নবীগঞ্জে ৫ কোটি ব্যয়ে রাস্তা ও ড্রেনেজ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মিলাদ গাজী এমপি। আইপিএলে আট দলের নেতৃত্বে যাঁরা। চুনারুঘাটে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মাধবপুরে মাদক ব্যবসায়ীকে কারাদণ্ড। হবিগঞ্জে চৌধুরী বাজার ও খাজা গার্ডেন সিটিতে জরিমানা
ত্রাণের চাল আত্মসাতকারী নূরপুর ইউনিয়নের চেয়ারম্যান বরখাস্ত

ত্রাণের চাল আত্মসাতকারী নূরপুর ইউনিয়নের চেয়ারম্যান বরখাস্ত

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  করোনা পরিস্থিতিতে ত্রাণ ও ভিজিডি’র (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট) চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখলিছ মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
গতকাল মঙ্গলবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতাধীন স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপ সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়। পাশাপাশি জেলা প্রশাসনের মাধ্যমে ১০ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়ে শোকজ করা হয়েছে চেয়ারম্যান মুখলিছকে। উপযুক্ত জবাব না দিলে পরবর্তী ব্যবস্থা নেবে মন্ত্রণালয়।
এসব তথ্য নিশ্চিত করে হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ নূরুল ইসলাম জানান, নূরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখলিছ মিয়ার বিরুদ্ধে ত্রাণ ও ভিজিডি’র চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। যে কারণে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) অনুযায়ী তাকে চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।
তিনি আরো জানান, পরিষদের ১নং প্যানেল চেয়ারম্যান এখন থেকে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। দশ কার্য দিবসের মধ্যে সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যান উপযুক্ত জবাব দিতে না পারলে পরবর্তী প্রক্রিয়ায় বিভাগীয় ব্যবস্থা নেবে মন্ত্রণালয়।
অন্যদিকে ত্রাণ ও ভিজিডি’র চাল আত্মসাতের অভিযোগে থানায় মামলা হওয়ার পর আত্মগোপনে রয়েছেন চেয়ারম্যান মুখলিছ মিয়া। ওই ইউনিয়নে কর্মরত ট্যাগ অফিসার ও উপ সহকারী কৃষি কর্মকর্তা জগদীশ বাদী হয়ে মামলা দায়ের করেন। তাকে গ্রেফতারের পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোজাম্মেল হোসেন।
নূরপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গত শুক্রবার অভিযান পরিচালনা করেন হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত রানা। এ সময় সরকারি ত্রাণ বিতরণ করার জন্য সেখানে দেওয়া ২ হাজার কেজি চালের মধ্যে পাওয়া যায় ১ হাজার ৭০০ কেজি চাল। যেহেতু ৩০০ কেজি চাল পাওয়া যায়নি, তাই ওই ১ হাজার ৭০০ কেজি চাল জব্দ করেন তিনি।
এছাড়াও সরকারি ত্রাণের পাশাপাশি ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিডির (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট) চাল বিতরণেও অনিয়মের প্রমাণ পাওয়া যায়। গেল জানুয়ারি থেকে চাল বিতরণের কোনো মাস্টার রোলও সেখানে ছিল না। এ ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে শায়েস্তাগঞ্জ থানায় নিয়মিত মামলা রুজু হয়। পরে শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ তাকে দল থেকে বহিস্কার করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com