সংবাদ শিরোনাম :
করোনা পরিস্থিতি খারাপ হলে কঠোর সিদ্ধান্ত: কাদের। হবিগঞ্জে ভ্রাম্যমান আদালতের অর্ধলক্ষাধিক টাকা জরিমানা। বানিয়াচং জুয়া খেলার দায়ে পুলিশের হাতে আটক ৪। হবিগঞ্জে বানিয়াচংয়ে  তরুণী ধর্ষণের মামলায়  এক যুবককে কারাগারে। হবিগঞ্জ খোয়াই নদী থেকে বালু উত্তোলন, হুমকির মুখে বাঁধ-বাড়িঘর বানিয়াচংএক মোটরসাইকেল চোর আটক করেছে পুলিশ। তরুণ প্রজন্মকে দক্ষতা অর্জনের দিকে আগ্রহী করে তুলতে হবে। হবিগঞ্জের খাজা গার্ডেন সিটিতে ভয়াবহ অগ্নিকান্ড। হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থানে জমজমাট জুয়ার আসর ॥ পানি শুকিয়ে যাওয়ায় বিভিন্ন হাওরে বসছে এসব আসর স্থানীয় প্রশাসনের সাথে জুয়াড়িদের সখ্যতার অভিযোগ। হবিগঞ্জ জেলা সংবাদপত্র হকার্স সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।
তিন দিনব্যাপী হবিগঞ্জ জেলায় দুস্থ হিজড়া ও লিঙ্গ বৈচিত্র জনগোষ্ঠীর মাঝে ত্রাণ বিতরণ

তিন দিনব্যাপী হবিগঞ্জ জেলায় দুস্থ হিজড়া ও লিঙ্গ বৈচিত্র জনগোষ্ঠীর মাঝে ত্রাণ বিতরণ

চলমান করোনা মহামারীর মধ্যে হবিগঞ্জ জেলায় হিজড়া ও যৌন সংখ্যালঘু জনগোষ্ঠীর মধ্যে ১১৫ জন সদস্যকে খাদ্য সহায়তা প্রদান করেছে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি- বন্ধু।জার্মান ডক্টরস নামে দাতা সংস্থার আর্থিক সহায়তায় আইসিডিডিআরবি এর সার্বিক ব্যবস্থাপনায়, বাঁধন হিজড়া সংঘের মাধ্যমে হবিগঞ্জ জেলায় গত ২৯,৩০ জুন ১ জুলাই  সকাল থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়। ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন হবিগঞ্জ সাব ডিআইসি ইনচার্জ মোঃ আমির হোসেন। খাদ্য সহায়তা হিসেবে প্রত্যেককে ১২ কেজি চাল, ৪ কেজি আলু, ২ কেজি মসুর ডাল, ২ লিটার তেল, ২ কেজি লবণ, ও ২ কেজি পেঁয়াজ প্রদান করা হয়। হিজড়া ও প্রান্তিক জনগোষ্ঠীর মানুষ আমাদের সমাজে বরাবরই অবহেলিত ও বঞ্চিত। এই চলমান পরিস্থিতিতে তারা কর্মহীন হয়ে পড়েছে এবং প্রচলিত পেশা চালাতে  পারছেনা।

এ পরিস্থিতিতে দিন শেষে তাদের খাবার সংস্থান করা কঠিন হয়ে পড়েছে। আশা করি,বন্ধু এবং আইসিডিডিআরবি ভবিষ্যতে কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করবে।হবিগঞ্জ জেলা ছাড়াও ঢাকা বিভাগ, চট্টগ্রাম বিভাগ ও ময়মনসিংহসহ দেশের তিনটি বিভাগে ২৩৯০জন সদস্যকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়। আইসিডিডিআরবি ও বন্ধু বর্তমান দেশের বিভিন্ন জেলায় এইচআইভি প্রতিরোধ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com