ঢাবিতে স্বাস্থ্যমন্ত্রী ও ২ মেয়রের কুশপুত্তলিকা দাহ

ঢাবিতে স্বাস্থ্যমন্ত্রী ও ২ মেয়রের কুশপুত্তলিকা দাহ

ঢাবিতে স্বাস্থ্যমন্ত্রী ও ২ মেয়রের কুশপুত্তলিকা দাহ
ঢাবিতে স্বাস্থ্যমন্ত্রী ও ২ মেয়রের কুশপুত্তলিকা দাহ

ঢাকা- দায়িত্ব পালনে ব্যর্থ ও অসংযত বক্তব্য এবং ডেঙ্গুর মহামারিকে গুজব বলে উড়িয়ে দেওয়ায় ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়র এবং স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে মানববন্ধন ও তাদের কুশপুত্তলিকা দাহ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

রোববার (২৮ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভার্স্কযে এই মানববন্ধন হয়। মানববন্ধন শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন এবং উত্তরের মেয়র আতিকুল ইসলামের কুশপুত্তলিকা দাহ করে মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যরা।

এডিস মশার প্রজনন ক্ষমতা সম্পর্কে ‘বালখিল্য’ মন্তব্য করার অভিযোগে স্বাস্থ্যমন্ত্রী এবং মশা নিধনে ব্যর্থ হওয়ায় দুই সিটি মেয়রের পদত্যাগ দাবি করেছে প্রতিবাদকারীরা। পাশাপাশি তাদের ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছে সংগঠনটি।

বেঁধে দেয়া সময়ের মধ্যে স্বাস্থ্যমন্ত্রী এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন পদত্যাগ না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, ‘ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন ঢাকাবাসীর জন্য মিনি ডাস্টবিন স্থাপন করেছেন। কিন্তু এগুলো রক্ষণাবেক্ষণ করা হচ্ছে না। এসব ডাস্টবিনে জমে থাকা পানিতে মশার বংশ বিস্তার হচ্ছে। এর দায়ভার কার? দুর্নীতির কারণেই কি রক্ষণাবেক্ষণ হচ্ছে না, নাকি মেয়র সাহেব এটাকেও গুজব বলে উড়িয়ে দেবেন?’

মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আল মামুন বলেন, ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে। একে গুজব বলে মেয়র স্বপদে থাকার বৈধতা হারিয়েছেন। মশা নিধনে সিটি করপোরেশন সম্পূর্ণ ব্যর্থ। ডেঙ্গুতে মৃত্যুবরণ করা নাগরিকদের হত্যার দায়ভার দুই মেয়রকে নিতে হবে।’

এদিকে, সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে রেকর্ড সংখ্যক শিক্ষার্থী ডেঙ্গু পরীক্ষা করাতে আসেন। এত রোগীর চাপ সামাল দিতে ল্যাবরেটরির রক্তের নমুনা পরীক্ষার সময়সীমা বাড়ানো হয়েছে। পাশাপাশি নতুন অটোমেটিক প্ল্যাটিলেট কাউন্ট মেশিনও চালু করা হয়েছে।

ডেঙ্গুর প্রকোপে আতংকিত শিক্ষার্থীরা। তাই বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণার দাবি জানান তারা। তবে ঢাবি উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান জানিয়েছেন, এখনই ক্যাম্পাস বন্ধ ঘোষণার মতো পরিস্থিতি তৈরি হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com