সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে আ’লীগের সভাপতি জাহির, সম্পাদক আলমগীর মিস ওয়ার্ল্ডে বাংলাদেশ ও ভারতের দুই সুন্দরীর লড়াই নাগরিকত্ব বিল ভারতের ধর্মনিরপেক্ষ অবস্থানকে দুর্বল করবে: পররাষ্ট্রমন্ত্রী দেশীয় প্রতিষ্ঠানগুলোকে বিনামূল্যে কুষ্ঠরোগের ওষুধ সরবরাহের আহ্বান প্রধানমন্ত্রীর টাকা দিয়ে প্রেমিক কিনছে চীনা মেয়েরা কাপড় কেচে রাতারাতি বিখ্যাত শিম্পাজি (ভিডিও) রোহিঙ্গা গণহত্যার উল্লেখই করলেন না সু চি বিচারপতির ছেলের বিরুদ্ধে সুমনের রিট শুনবেন না হাইকোর্ট সংখ্যালঘু নির্যাতনের রেকর্ড করেছিল বিএনপি: হবিগঞ্জে সম্মেলনে সেতুমন্ত্রী সরকারি নিষেধাজ্ঞা ভেঙে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় কাটার ধুম!
ঢাকা বার সমিতির ভোটগ্রহণ সম্পন্ন- গণনা কাল

ঢাকা বার সমিতির ভোটগ্রহণ সম্পন্ন- গণনা কাল

আদালত প্রতিবেদক: এশিয়ার বৃহত্তম বার খ্যাত ঢাকা আইনজীবী সমিতির ২০১৮-২০১৯ কার্যবর্ষের দুই দিনব্যাপী ভোটগ্রহণ শেষ হয়েছে। বুধবার দ্বিতীয় দিন সকাল ৯টা থেকে ১টা এবং ২টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার পর তা শেষ হয়। এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে ১টা এবং ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বুধবার ভোটগ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার সমিতির সাবেক সভাপতি খোন্দকার আব্দুল মান্নান বলেন, মোট ১৬ হাজার ১২৯ জন আইনজীবী ভোটারের মধ্যে নয় হাজার ১১ জন আইনজীবী ভোট দিয়েছেন। যার মধ্যে মঙ্গলবার তিন হাজার ৬৫২ জন এবং বুধবার পাঁচ হাজার ৩৫৯ জন আইনজীবী ভোট প্রদান করেন।

তিনি আরও জানান, বৃহস্পতিবার দুপুর ২টা থেকে তারা ভোটগণনা শুরু করবেন। গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

এ নির্বাচনে ১২০টি বুথে প্রধান নির্বাচন কমিশনারসহ ২০ জন কমিশনার এবং ১৮০ জন সদস্য  ভোটগ্রহণ কার্যক্রম পরিচালনা করেন।

নির্বাচনে মোট ২৭টি পদের মধ্যে ৫৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। যার মধ্যে বিএনপি ও জামায়াত সমর্থিত নীল প্যানেলের ২৭ জন এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের ২৭টি জন এবং স্বতন্ত্র প্রার্থী রয়েছেন একজন।

নির্বাচনে নীল প্যানেলে সভাপতি পদে গোলাম মোস্তফা খান ও সাধারণ সম্পাদক পদে মো. হোসেন আলী খান হাসান এবং সাদা প্যানেলে সভাপতি পদে আব্দুর রহমান হাওলাদার ও সাধারণ সম্পাদক পদে মো. মিজানুর রহমান মামুন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, ২০১৭-২০১৮ কার্যবর্ষের নির্বাচনে নীল প্যানল ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদে জয়লাভ করে।

এই নির্বাচনে নীল প্যানেলের অন্যান্য প্রার্থীরা হলেন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম দেওয়ান সহ-সভাপতি পদে এ আর মিজানুর রহমান, ট্রেজারার পদে মো. লুৎফর রহমান আজাদ, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদের মো. নিহার হোসেইন ফারুক, সহ-সাধারণ সম্পাদক পদে মো. সাখাওয়াত উল্লাহ ভুইয়া ছোটন, লাইব্রেরি পদে এবিএন ইফতেখারুল হক, সাংস্কৃতিক সম্পাদক পদে শাহনাজ বেগম শিরীন, দপ্তর সম্পাদক পদের মো. জুলফিকার আলী হয়দার জীবন, সমাজ কল্যাণ সম্পাদক পদে এমএবিএম খায়রুল ইসলাম লিটন এবং খেলাধুলা সম্পাদক পদে মোহাম্মাদ খলিলুর রহমান।

সদস্য পদে একতানদার হোসেন হাওলাদার বাপ্পি, হান্নান ভুইয়া, জাকিয়া সুলতানা মিষ্টি, মো. ইকবাল মাহমুদ সরকার, মো. মুকতাদির আহমেদ কাজল, মো. রাশেদুল ইসলাম রাশেদ, মো. শাহীন হোসেন, মো. জাহেদ উল আলম জতি, মেহেদী হাসান বাদল, মো. ইব্রাহিম স্বপন, মো. ইয়াছিন মিয়া, মোসা. জেবুন্নেছা খানম জীবন,  নজরুল হক সুভা, শারমিন জাহান শিমু ও জহুরা খাতুন জুঁই।

সাদা প্যানেলের অন্য প্রার্থীরা হলেন, সিনিয়র সহ-সভাপতি কাজী শাহানারা ইয়াছমিন, সহ-সভাপতি পদে মো. রুহুল আমিন, ট্রেজারার পদে আরিফুর রহমান চৌধুরী সুমন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান তালুকদার দিপু, সহ-সাধারণ সম্পাদক পদে মো. কামাল হোসেন পাটয়ারী, লাইব্রেরি পদে এম মনিরুজ্জামান মানির, সাংস্কৃতিক সম্পাদক পদে তাছলিমা আক্তর রিতা, দপ্তর সম্পাদক পদে আব্দুর রশিদ, সমাজ কল্যাণ সম্পাদক পদে হুমায়ুন খন্দকার টগর এবং খেলাধুলা সম্পাদক পদে সাদিয়া আফরীন শিল্পি।

সদস্য পদে আব্দুর রব খান পল্লব, আসাদুজ্জামান বাবু, মো. হাসান আকবার আফজাল, সুমন মিয়া, মো. নুরুদ্দিন, শেখ সাইফুর রহমান সুমন, মো. ইব্রাহিম হোসেন, মো. সাইফুজ্জামান টিপু, মোহা. আহসান হাবীন, সাদিয়া আফরোজা, সাবিনা আক্তার দিপা, মির্জা মো. জামাল হোসেন, মো. খায়রুল ইসলাম, সফাত নাহার সুমি ও তুষার ঘোষ। নির্বাচনে সদস্যপদে মৌসুমি বেগম ঢাকাইয়া নামে একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com