ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৫০ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৫০ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৫০ কিলোমিটার যানজট
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৫০ কিলোমিটার যানজট

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে প্রায় ৫০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

শনিবার ভোর থেকে বঙ্গবন্ধু সেতু থেকে মির্জাপুরের গোড়াই পর্যন্ত দীর্ঘ এ যানজটের সৃষ্টি হয়। ফলে চরম দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ। দুপুর সোয়া ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত যানজট অব্যাহত আছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শনিবার সকাল থেকেই মহাসড়কের রসুলপুর, রাবনা, ঘারিন্দা, নগর জলফে, করটিয়া, নাটিয়া পাড়া, পাকুল্লা ধল্লাসহ বিভিন্ন স্থানে গাড়ির দীর্ঘ সারি।

 

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, আমাদের মিটিংয়ে বলা হয়েছিল, ঈদের তিন দিন আগে ভারী যানবাহন চলবে না। কিন্তু ঈদ উপলক্ষে এ ধরনের গাড়িই বেশি চলছে। এ ধরনের গাড়ি কিছু দূর যাওয়ার পর নষ্ট হয়। পরে সেই গাড়ি ধাক্কা দিয়ে সড়ক থেকে সরাতে হয়। অপরদিকে, সিরাজগঞ্জের নকলা ব্রিজ, হাটিকুমরুল ও কড্ডা মোড়ে গিয়ে গাড়িগুলো স্লো হয়ে যায়। ফলে পিছন দিক থেকে কোনো গাড়ি আর সামনে যেতে না পারায় বঙ্গবন্ধু সেতুর টোল ঘর বন্ধ হয়ে যায়। গত ৮ তারিখ থেকে এ পর্যন্ত ১২ বার টোল ঘর বন্ধ হয়েছে। একদিকে রাস্তা খারাপ, অন্যদিকে সিরাজগঞ্জের হাটিকুমরুল, নকলা ব্রিজ, কড্ডা মোড়সহ বিভিন্ন পয়েন্টে যানজটের কারণে টাঙ্গাইলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

পুলিশ সুপার আরো বলেন, মহাসড়কে সাত শতাধিক পুলিশ সদস্য যানবাহন ও মানুষের নিরাপত্তা দিচ্ছেন। আশা করছি, বিকেলের মধ্যে যানজট কমে যাবে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, আপনারা জানেন, প্রতিবছরই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট হয়। এবার কোরবানির ঈদে একটু বেশি মানুষ বাড়ি ফিরছেন। এই মহাসড়কে দিনে প্রতিদিন প্রায় ৩০/৩৫ হাজার গাড়ি চলাচল করছে। এতগুলো গাড়ি পারাপারের মতো ক্যাপাসিটি সড়কের নেই। ফোর লেন থেকে গাড়ি যখন টু লেনে আসে তখন গাড়িগুলো খুব স্লো হয়ে যায়। ঈদ উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইউএনও, এসি ল্যান্ড, ম্যাজিস্ট্রেট টাঙ্গাইলের অংশে কাজ করছেন। অন্য ঈদের তুলনায় এ ঈদে একটু বেশি গাড়ি নষ্ট হচ্ছে। সেগুলো তাৎক্ষণিক সারিয়ে তোলা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com